LIC-র এই স্কিমে বছরে মাত্র ১০০ টাকা বিনিয়োগেই ৭৫ হাজার টাকা লাভ, সঙ্গে একাধিক সুবিধা


এলআইসি গ্রাহকদের জন্য নিয়ে এলো সুখবর। যেখানে তারা শুরু করল একটি সুপারহিট পলিসি। যেখানে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করলে আপনি পেয়ে যাবেন ৭৫ হাজার টাকা অবধি লাভ। নতুন পলিসিটির নাম হল ‘আম আদমি পলিসি’। শুধু টাকা নয় এর সঙ্গে পেয়ে যাবেন অসংখ্য পরিষেবা।

করোনার জেরে বিপর্যস্ত দেশ, এর প্রভাব পড়েছে অর্থনীতিতেও। বেকার হয়ে পড়েছে প্রায় দুই কোটি মানুষ। এই পলিসিটিতে আম আদমি যোজনা প্রধানমন্ত্রী বীমা যোজনা দুটি স্পেশাল স্কিন একসঙ্গে মিলিয়ে বানানো হয়েছে। এলআইসির নতুন পলিসি তে রয়েছে প্রচুর সুবিধা আসুন দেখে নিই।

১) মৃত্যু কভারেজ ছাড়াও পেয়ে যাবেন লাইফটাইম পলিসির বিশেষ সুযোগ-সুবিধা।
২) এই পলিসিতে যদি নমিনি কোনভাবে বিকলাঙ্গ হয়ে পড়েন তাহলে পেয়ে যাবেন ৩৭৫০০ টাকা আর যদি পলিসি হোল্ডারের দুর্ঘটনায় মৃত্যু হয়ে যায়, তবে নমিনি পেয়ে যাবেন ৭৫০০০ হাজার টাকার বীমার কভারেজ।
৩) এই বীমার সবথেকে লাভদেয় দিক হলো এই বীমাতে ৫০ শতাংশ টাকা কেন্দ্রীয় ও রাজ্য সরকার এই বীমার ধারক হয়ে জমা করে। এছাড়া রয়েছে নবম থেকে দ্বাদশ শ্রেণী পড়ুয়াদের জন্য স্কলারশিপের ব্যবস্থা। যেখানে সর্বাধিক দুজন সন্তান স্কলারশিপ পেয়ে যাবেন।
৪) এই পলিসির নূন্যতম বয়স ১৮ থেকে ৫৯ বছর। এই পলিসিতে বছরে মোট ২০০ টাকা প্রিমিয়াম জমা করতে হবে। যার মধ্যে ১০০ টাকা কেন্দ্র ও রাজ্য মিলে জমা করবে আর বাকি ১০০ টাকা বীমা হোল্ডারেরকে জমা করতে হবে। সুতরাং বোঝাই যাচ্ছে এই পলিসিটির মাধ্যমে সাধারণ মানুষ উপকৃত হবেন। এমন কি বাড়িতে বসে যারা রোজগার করেন তারাও ওই পলিসি থেকে লাভবান হবেন। বিশদে জানতে এলআইসির অফিসিয়াল ওয়েবসাইটটি নজর রাখতে হবে।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন