বাড়িতে পুরনো ট্রাক্টরের ছবি দেওয়া ৫ টাকার নোট আছে? থাকলে আপনি পেতে পারেন প্রায় ৩০,০০০ টাকা! দেখুন বিস্তারিত

old 5 rupee note

কথায় আছে যেই জিনিস যত পুরনো হয় তার মূল্য ততো বেশি বাড়ে। যদি আপনার কাছে একটি পুরানো ৫ টাকার নোট থাকে তাহলে আপনার ঘরে বসে ৩০,০০০ টাকা আয় করার সুযোগ রয়েছে। আপনি এটি মনে করতে পারেন, কিন্তু এই ঘটনা সত্যি কি না। আপনার ওয়ালেটে যদি আপনার পুরানো ৫ টাকার নোট থাকে, আপনি কোথাও না গিয়ে কয়েক মিনিটের মধ্যে ৩০০০০ টাকা পেতে পারেন। আপনি পুরানো এবং বিরল ৫ টাকার নোটের আসল মূল্য জানতে পারবেন পুরানো জিনিসপত্র এবং সংগ্রহযোগ্য সামগ্রীর অনলাইন প্ল্যাটফর্মে। অলেক্স এর মতন অ্যাপ গুলি আপনাকে এই সুযোগ এনে দিচ্ছে।

তবে আপনাকে সেই ৫ টাকার নোটের কিছু বিশেষত্ব দেখতে হবে যেখান থেকে আপনি পাবেন ৩০ হাজার। এ জন্য প্রথমেই নোটে ট্রাক্টরের ছবি থাকতে হবে এবং মোটের উপর থাকতে হবে ৭৮৬ নম্বরটি। বর্তমানে নোটটি অত্যন্ত বিরল বলে মনে করা হয়। এরকম অনেক মানুষ ই আছেন যারা পুরনো জিনিস সংগ্রহ করতে ভালোবাসেন পুরনো মুদ্রা পুরনো কয়েন পুরনো টাকার নোট তারা বেশি দামে কিনে নিজের কাছে সংগ্রহ করে রাখে সেই সমস্ত মানুষ আপনি বিভিন্ন অ্যাপে পেয়ে যেতে পারেন।

প্রথমে প্লেস্টোরে থাকা ওএলএক্স নামক একটি অ্যাপ নিজের স্মার্টফোনে আপনি ডাউনলোড করে নিন। তারপরে সেখানেই আপনি পেয়ে যেতে পারেন পুরনো জিনিস সংগ্রহ করার বিভিন্ন মানুষ, যারা এই ধরনের পুরনো নোট মুদ্রা ইত্যাদি সংগ্রহ করতে ভালোবাসেন। তারাই আপনার থেকে অনেক বেশি মূল্যে পুরনো নোটগুলি সংগ্রহ করবে। আর আপনি বাড়ি বসেই হয়ে যেতে পারবেন অনেক টাকার মালিক।