অর্থনৈতিক

পোস্ট অফিসের এই ৫ টি স্কিমে বিনিয়োগ করে পান বিরাট অংকের টাকা, জানুন কিভাবে

আপনার আয়ের উৎস যদি মাত্র এক জায়গা হয় তাহলে ভবিষ্যতের খরচ যোগানো জটিল হয়ে উঠবে। এমতাবস্থায় ইনকাম সোর্স যদি ডাইভার্সিফায়েড করতে পারেন এবং সাথে যদি ভালো অংকের সঞ্চয় থাকে তাহলে নিরাপদ করতে পারবেন আপনার ভবিষ্যত। বিনিয়োগ খুব ভালো অপশন হলেও বেশ ঝুঁকিপূর্ন। কিন্তু রাষ্ট্রায়ত্ত সংস্থা পোস্ট অফিসে বিনিয়োগ করলে খুব বেশি রিটার্ন না মিললেও আপনার টাকা থাকে সম্পূর্ন নিরাপদ।
>>আজ তাই পোস্ট অফিসের এমন সেরা ৫ টি জনহিতকর যোজনা নিয়ে কথা বলবো আপনাদের। চলুন জেনে নিই কোন ৫ টি যোজনাতে ঝুঁকিহীন ভাবে বিনিয়োগ করতে পারবেন আপনি।
পোস্ট অফিসের এই ৫ টি স্কিমে বিনিয়োগ করে পান বিরাট অংকের টাকা, জানুন কিভাবে• রেকারিং ডিপোজিট: সাধারণ মানুষের মধ্যে বিশেষ জনপ্রিয় পোস্ট অফিসের এই রেকারিং ডিপোজিট। এখানে আপনি ৫.৮ শতাংশ সুদ পেয়ে যাবেন, এবং সর্বনিম্ন ১০০ টাকা থেকেই বিনিয়োগ করতে পারেন এই স্কিমে। আপনি সিঙ্গল এবং জয়েন্ট দুভাবেই অ্যাকাউন্ট খুলে উপভোগ করতে পারেন এই স্কিমের সুবিধা।

পোস্ট অফিসের এই ৫ টি স্কিমে বিনিয়োগ করে পান বিরাট অংকের টাকা, জানুন কিভাবে• ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট: আপনি এই প্রকল্পে ৫ বছরের জন্য বিনিয়োগ করতে পারেন। মাত্র ১০০০ টাকা থেকে শুরু হওয়া এই প্রকল্পে সুদের পরিমাণ ৬.৮ শতাংশ।

পোস্ট অফিসের এই ৫ টি স্কিমে বিনিয়োগ করে পান বিরাট অংকের টাকা, জানুন কিভাবে• পোস্ট অফিস টাইম ডিপোজিট: আজই মাত্র ১০০০ টাকা বিনিয়োগ করে খুলে ফেলুন এই অ্যাকাউন্ট। এখানেও ১ থেকে ৫ বছরের জন্য বিনিয়োগ করতে পারেন, সুদের পরিমাণ ৬.৭০ শতাংশ। তবে প্রথম তিন বছর অবধি ৫.৫০ শতাংশ সুদ পাবেন আপনি।

পোস্ট অফিসের এই ৫ টি স্কিমে বিনিয়োগ করে পান বিরাট অংকের টাকা, জানুন কিভাবে• মান্থলি ইনকাম স্কিম: গ্রাহকদের মধ্যে খুব বিখ্যাত হয়েছে এই যোজনা। প্রতি মাসেই ভালো রিটার্ন পাবেন আপনি। ১০০০ এর গুণিতকে টাকা পাবেন আপনি। এখানে আপনি ৬.৬ শতাংশ সুদ পাবেন। এখানে আপনি সর্বোচ্চ ৪.৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে পারেন।

পোস্ট অফিসের এই ৫ টি স্কিমে বিনিয়োগ করে পান বিরাট অংকের টাকা, জানুন কিভাবে• সুকন্যা সমৃদ্ধি যোজনা: মাত্র ২৫০ টাকা থেকেই এই স্কিমে বিনিয়োগ করতে পারেন আপনি। এছাড়া ৭.৬ শতাংশ সুদ মেলে এখানে। কিন্তু এই অ্যাকাউন্ট আপনি আপনার কন্যা সন্তানের জন্যই খুলতে পারেন।

পোস্ট অফিসের এই ৫ টি যোজনাতে আজই বিনিয়োগ করে নিজের ভবিষ্যৎ খরচ সুনিশ্চিত করে ফেলুন।

Related Articles