বিনোদন

ইংরেজিতে দক্ষ রাজপুত্র! মায়ের সঙ্গে মুখে মুখে পড়া বলছে ছোট্ট ইউভান, দেখুন মিষ্টি ভিডিও

টলিউডের লিটল ক্রাশ ইউভান চক্রবর্তী (Yuvan Chakraborty), যার বয়স মাস কয়েক আগেই এক বছর হয়েছে! কিন্তু তাতে কি, জন্মের পর থেকেই তিনি যে খুদে স্টার টলিপাড়ার। আর হবে নাইই বা কেন তাঁর বাবা-মার খ্যাতি যে আকাশছোঁয়া। টলিউড ডিভা শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly) এবং পরিচালক রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) একমাত্র রাজপুত্তুর ইউভান। বয়সের তারতম্য অনুযায়ী রীতিমতন হাঁটতে, খেলতে এবং দৌড়তেও শিখে ফেলেছে সে ইতিমধ্যেই। এমনকি বাবার কাঁধে চড়ে সে মাঝে মধ্যেই চিন-আপও করে। এখন থেকেই নায়ক নায়ক হাবভাব তাঁর।

তবে সব তো হল, এবার যে পড়াশোনা শিখতে হবে, উচ্চশিক্ষিত হতে হবে! রাজপুত্তুর বলে কথা, তাই তাঁর পড়াশোনার স্টাইলটাও ভিন্ন প্রকৃতির হবে, সেটাই স্বাভাবিক। কিন্তু কে শেখাবে তাঁকে পড়াশোনা? বাবা-মা যে তাঁর বড্ড ব্যস্ত, একাধিক প্রজেক্টের কাজ নিয়ে তাঁদেরকে বাড়ির বাইরেই থাকতে হয় বেশিরভাগ সময়ে! তবে হ্যাঁ, বাড়িতে থাকলেই ইউভানই হয়ে যায় তাঁদের ‘First Priority’! তাই সুযোগ পেয়েই ছেলেকে পড়াতে শুরু করেছেন শুভশ্রী। কিন্তু ছেলে যে তাঁর ‘Very Smart’!

একবার কিছু শিখিয়ে দিলে তাঁর স্মৃতি থেকে সেটা বের হওয়া মুশকিল! কিছুদিন আগেই ছেলেকে পড়ানোর একটি ভিডিও শেয়ার করেছিলেন নায়িকা তাঁর ইনস্টাগ্রামে। যেখানে দেখা গিয়েছিল, ছেলের হাতে একটি ছোট্ট বই ধরিয়ে দিয়েছেন নায়িকা, যেখানে রয়েছে বিভিন্ন পাখি, ফল, স্টারের ছবি আঁকা।

নায়িকা পাশ থেকে বলে দিচ্ছেন, ‘where is papaya’, ‘where is star’, আর মায়ের কথা শুনেই ছেলে ঠিক খুঁজে খুঁজে পেঁপে এবং স্টারের ছবি বের করে দিচ্ছে! হয়তো এইভাবেই ছেলেকে লেখা-পড়া শেখাচ্ছেন নায়িকা। আর রাজপুত্তুরও ঠিক মায়ের কথা অনুসরণ করতে করতে এখন থেকেই ইংরেজিতে বিজ্ঞ হয়ে উঠছে! মাও ছেলের ‘Growth’ দেখে আনন্দে আত্মহারা হয়ে উঠছে। সম্প্রতি শুভশ্রীর এই ভিডিও এডিট করে ‘Mrtv বাংলা’ নামে একটি ইউটিউব চ্যানেলে পোস্ট করা হয়েছে!

Related Articles