বিনোদন

জয়া কিংবা রেখা নয়! অমিতাভের প্রথম প্রেম ছিলেন কলকাতার এই তরুণী

স্টারকিড না হওয়া সত্ত্বেও, বলিউডে যার একছত্র বিস্তার তিনি হলেন বিগ বি ‘অমিতাভ বচ্চন’ (Amitabh Bachchan)। চলতি বছরে ৮০ কোটায় পা রাখবেন এই তিন দশকের অভিনেতা। তখনকার দিনে কিছুটা কেতাদুরস্ত মানুষ ছিলেন অমিতাভ বচ্চন। প্রতিদিনই চুলের শ্যাম্পু আর পারফিউম ব্যবহার করা মানেই তখনকার দিনে কেতাদুরস্ত বলা হত আর অমিতাভ বচ্চনও ছিলেন এরই একাংশ। অভিনয়ের পাশাপাশি বঙ্গতনয়া ‘জয়া’র (Jaya Bachchan) সাথেও বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন অমিতাভ বচ্চন। কিন্তু একাধিক অভিনেত্রীর সাথে তার নাম জড়িয়েছে বারংবার।

 

View this post on Instagram

 

Shared post on

এবার কলকাতারই এক মেয়ের সাথে, অতীতে অমিতাভ বচ্চনের সম্পর্ক নিয়ে শোরগোল পড়ল নেটদুনিয়ায়। বর্তমানে বলিউডের কোটিপতি হিসেবে অমিতাভ বচ্চন বিরাজ করলেও, এককালে কলকাতার একটি অফিসে চাকরি করতেন তিনি। এর পাশাপাশি চলতো তার থিয়েটার। সেখানেই চন্দা নামে একটি মারাঠি মেয়ের সাথে ভালোবাসার সম্পর্ক গড়ে উঠেছিল তার তিন বছর সম্পর্কও ছিল তাদের মধ্যে, বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন তারা কিন্তু শেষ পর্যন্ত শুভ পরিণয় আর হয়নি।

 

View this post on Instagram

 

Shared post on

কলকাতার চাকরি ছেড়ে বলিউডের মাটিতে পা রেখেছিলেন অমিতাভ, আস্তে আস্তে দূরত্ব বাড়তে থাকলো প্রেমিকা চন্দার সাথে। ‘ফিল্মফেয়ার’ আয়োজিত প্রতিযোগিতায়, অমিতাভ বচ্চনকে হারিয়ে এগিয়ে গিয়েছিলেন রাজেশ খান্না (Rajesh khanna)। হাতে একটি কাজ ছিল না তার! শেষ পর্যন্ত তাদের সম্পর্কের ইতি ঘটে, চন্দার বিয়ে হয়ে যায় অন্যত্র।

 

View this post on Instagram

 

Shared post on

ঠিক তখনই অমিতাভ বচ্চনের জীবনে ঘটেই এক অন্য ঘটনা; পরপর বারোটি ফিল্ম ফ্লপ করার পর, ১৩ নাম্বার ফিল্ম ‘জঞ্জীর’-এ অমিতাভ বচ্চনের সাথে বিপরীত চরিত্রে দেখা যায় জয়া-কে। ১৯৭৩ সালে বিশাল সফলতা পেয়েছিল অমিতাভ ও জয়া অভিনীত জঞ্জীর। সেই সফলতা উদযাপনের জন্যই লন্ডন ট্রিপের আয়োজন করা হয়েছিল কিন্তু সেখানে অমিতাভ বচ্চনের মা-বাবা হরিবংশ (Harivansh Rai Bacchan) ও তেজীর (Teji Bacchan) শর্ত ছিল, জয়ার সাথে লন্ডনে যেতে গেলে তাকে বিয়ে করতে হবে। সেই মুহূর্তে বাবা-মার কথা রাখতে জয়া বচ্চনের সাথে গাঁটছড়া বেঁধেছিলেন অমিতাভ বচ্চন।

Related Articles