বিনোদন

কে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের দ্বিতীয় স্ত্রী! জানুন তার আসল পরিচয়

টলিউড (Tollywood ) ইন্ডাস্ট্রি ‘উত্তম কুমার’-এর পর যাকে মহানায়ক আসনে বসিয়েছিলেন সে হল, ‘প্রসেনজিৎ চট্টোপাধ্যায়’ (Prasenjit Chattopadhyay)। এককালে তাকে ছাড়া বাংলা সিনেমা জগত অচল ছিল। তবে দর্শক টিভির পর্দায় মহানায়ককে দেখার পাশাপাশি, তার ব্যক্তিগত জীবন নিয়েও উৎসুক ছিলেন খুবই। আর থাকবে নাই বা কেন! তার ব্যক্তিগত জীবন বরাবরই চর্চার কেন্দ্রবিন্দু হয়ে আসছে। এক দুই বার নয়, তিনবার বিবাহ বন্ধনে আবদ্ধ হন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আর তা নিয়ে যাবতীয় জল্পনার সৃষ্টি।

৯০ দশকে একসাথে একাধিক সিনেমা করার পাশাপাশি অভিনেত্রী ‘দেবশ্রী রায়’ (Deboshree Roy)- কে বিয়ে করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে তাদের সাংসারিক জীবন বেশি দিন টেকেনি, কিছু সমস্যার কারণে। তবে পরবর্তীকালে ‘দেবশ্রী রায়’ বিয়ে না করলেও, ‘প্রসেনজিৎ’ দ্বিতীয়বারের জন্য আবারও বিবাহবন্ধনে আবদ্ধ হন। দ্বিতীয়বারের জন্য সে কলকাতার বিখ্যাত ব্যবসায়িকের মেয়ে, ‘অপর্ণা গুহঠাকুরতা’ (Apadna Guhathakurta)-কে বিয়ে করেছিলেন।

শোনা যায় অপর্ণা এবং প্রসেনজিতের একটি কন্যা সন্তানও হয়েছিল; যার নাম ‘প্রেরোণা’ (Prerona Chattopadhyay)। তবে পরবর্তীকালে তাদের সংসার জীবনও আর বেশি দিন টেকেনা। প্রসেনজিৎকে বলতে শোনা গিয়েছিল, অপর্ণার বিপুল চাহিদার জন্য তাদের সম্পর্কে ফাটল ধরেছে। খবরের পাতায় উঠে এসেছিল, অপর্ণা এবং প্রসেনজিৎ এর বিচ্ছেদ হয়েছে; মেয়েকে নিয়ে অপর্না গুহঠাকুরতা অন্য ফ্ল্যাটে চলে গেলেন। আর তারপরে নিজের থেকে বয়সে অনেক ছোটো ‘অর্পিতা’র সাথে শুটিং ফ্লোরেই আলাপ হয় প্রসেনজিতের; এরপরে দুজনে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হয়েছে। বয়সের পার্থক্য থাকা সত্ত্বেও তাদের প্রেম এতটা সফল হয়েছিল! তার কারণ হিসেবে অর্পিতা বলেছিল, “ প্রসেনজিৎ ঠিক তার মতই মাটিতে বসে খাওয়া পাবলিক”। বর্তমানে অর্পিতায় ও প্রসেনজিতের একটি ছেলেও আছে ‘তৃষাণজিৎ’। অর্পিতা এবং প্রসেনজিৎকে খুব একটা ক্যামেরার সামনে একসাথে দেখা না গেলেও, প্রসেনজিৎ কিন্তু নিজের ছেলের সঙ্গে প্রায়শই সময় কাটান একান্তে।

Related Articles