যেতে হবে না মুম্বাই! বাড়িতে বসেই একনজরে দেখুন শ্রেয়া ঘোষালের সম্পত্তির পরিমাণ

Bollywood

ভারতবর্ষের সঙ্গীতজগতের এক অন্যতম উজ্জ্বল নক্ষত্র শ্রেয়া ঘোষাল (Shreya Ghosal)। নিজের গানের মাধ্যমে তিনি দেশের সীমানা ছাড়িয়ে বিদেশেও পরিচিতি লাভ করেছেন। কেরিয়ার জীবনের প্রথম থেকেই তিনি একের পর এক দারুণ দারুণ গান আপামর ভারতবাসীকে উপহার দিয়েছেন। গত ১২ই মার্চ স্বনামধন্য এই গায়িকা ৩৮ বছরে পা দিয়েছেন।
Bollywood

ভারতখ্যাত গায়িকা শ্রেয়া ঘোষাল জন্মসূত্রে বাঙালি। ১৯৮৪ সালের ১২ই মার্চ পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বহরমপুরে জন্মগ্রহণ করেন শ্রেয়া। বর্তমানে তিনি কর্মসূত্রে মুম্বাই শহরের স্থায়ী বাসিন্দা, তবে তাঁর মা-বাবা এখনও পশ্চিমবঙ্গের কলকাতায় বসবাস করেন। মাত্র ১৮ বছর বয়সে শ্রেয়া বলিউডে নিজের কেরিয়ার জীবন শুরু করেছিলেন। জনপ্রিয় গানের রিয়েলিটি শো ‘সারেগামাপা’-তে জয়লাভের পর নিজের প্রতিভার মাধ্যমে দেশবাসীর পাশাপাশি তিনি প্রখ্যাত চিত্রপরিচালক সঞ্জয় লীলা বনশালীর নজর কেড়েছিলেন। সঞ্জয় লীলা বনশালী পরিচালিত দেবদাস (২০০২) সিনেমায় গান গাওয়ার মাধ্যমে তাঁর কেরিয়ার শুরু হয়। প্রথম সিনেমাতেই নিজের কন্ঠস্বরের জাদুতে তিনি সকলকে মুগ্ধ করেছিলেন।
Bollywood

এরপর তাঁকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। বাংলা-হিন্দিসহ বিভিন্ন ভাষার একের পর এক সিনেমায় শ্রেয়া এরপর চুটিয়ে গান গেয়েছেন। কুড়িটির বেশি ভাষায় তিনি ইতিমধ্যেই ২৪০৫টি গান গেয়েছেন। ২০ বছরের দীর্ঘ কর্মজীবনে ইন্ড্রাস্টিতে অনেক নতুন গায়িকার আগমন ঘটলেও শ্রেয়ার সমকক্ষ কেউই হয়ে উঠতে পারেননি। শ্রেয়ার ঝুলিতে চারটি ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডস (National Film Awards) ও সাতটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (Filmfare Awards) রয়েছে, এছাড়াও তিনি বেশকিছু রাজ্যভিত্তিক অ্যাওয়ার্ডের‌ও অধিকারিণী।

Bollywood

সিনেমায় প্লেব্যাক গায়িকা হিসেবে কাজ করার পাশাপাশি শ্রেয়া বেশ কিছু জনপ্রিয় গানের রিয়েলিটি শোতে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও, তিনি লাইভ শো-তেও পারফর্ম করেন। বর্তমানে শ্রেয়া সিনেমায় একটি গান গাওয়ার জন্য ২০-২৫ লক্ষ টাকা পারিশ্রমিক গ্রহণ করেন। বিভিন্ন লাইভ শো ও ব্র্যান্ড থেকে তিনি মাসিক ১ কোটি বা তার বেশি টাকা উপার্জন করেন।
Bollywood

বিভিন্ন সূত্র অনুযায়ী জানা গিয়েছে শ্রেয়া ঘোষালের মোট সম্পত্তির পরিমাণ ২৫ মিলিয়ন ডলার, ভারতীয় মুদ্রায় এর দাম প্রায় ১৮৫ কোটি টাকা। এর সাথে মুম্বই শহরে শ্রেয়া ঘোষালের একটি অত্যন্ত বিলাসবহুল বাড়ি রয়েছে। 2015 সালে শ্রেয়া ব্যবসায়ী শিলাদিত্য মুখোপাধ্যায়ের (Shiladitya Mukhopadhyaya) সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন, বর্তমানে তাঁরা একসঙ্গে মুম্বইয়ের বাড়িতে বসবাস করেন। এইসব ছাড়াও শ্রেয়া বিএমডব্লিউ (BMW), মার্সিডিজ (Mercedes C Class) গাড়ির মালকিন। তবে এত বিপুল পরিমাণ সম্পত্তির মালিকানা ও বিশ্বজোড়া খ্যাতি থাকা সত্ত্বেও শ্রেয়া ঘোষালের মধ্যে বিন্দুমাত্র অহংকার নেই, তিনি ভীষণ মাটির কাছাকাছি অবস্থান করেন।