Sunday, November 28, 2021

যে কারনে দিলীপ কুমার নি:সন্তান, ভাবেন নি পরবর্তী প্রজন্মের কথা! এক সাক্ষাৎকারে মুখ খোলেন অভিনেতার

বি-টাউনের অন্যতম জনপ্রিয় অভিনেতা ছিলেন দিলীপ কুমার। কয়েকদিন আগে ৯৮ বছর বয়সে প্রয়াত হলেন তিনি। তাকে এককথায় বলিউডে বলা হতো ট্রাজেডি কিং। বহু অভিনেতা তার সমসাময়িক বা পরেও এসেছেন কিন্তু দিলীপ কুমারের স্থান আজও অটুট। ব্যক্তিগত জীবনে দিলীপ কুমার ও সায়রা বানুর প্রেম কাহিনী দর্শকদের আবেগ তাড়িত করে । পর্দার রসায়ন এর সাথে ব্যক্তিগত জীবনের মিল ছিল দিলীপ কুমারের। শেষ দিন অব্দি প্রিয় মানুষটির পাশে ছিলেন সায়রা বানু। তিনি আশা করেছিলেন হয়তো দিলীপ কুমার আবার সুস্থ হয়ে বাড়ি ফিরবেন কিন্তু তা আর সম্ভব হলো না। আপনারা কি জানেন এই দম্পতি নিঃসন্তান। কেনইবা পরবর্তী প্রজন্মের কথা ভাবেননি দিলীপ কুমার , ২০১২ সালে একটি সাক্ষাৎকারে নিজেই এ ব্যাপারে স্পষ্ট জানিয়ে ছিলেন অভিনেতা।

দিলীপ কুমার বলেছিলেন ‘আমাদের সন্তান থাকলে ভালো হতো নিশ্চয়ই। কিন্তু এ নিয়ে আমাদের কোনো আক্ষেপ নেই। আমি বা সায়রা এই অসম্পূর্ণতা নিয়ে কখনো অভিযোগ করিনি। আমাদের পরিবার রয়েছে। ভালো-মন্দ সবই তাদের সঙ্গে শেয়ার করতে পারি। আমার ভাইপো ভাইজী নিয়ে বিরাট পরিবার। যদিও সায়রার পরিবার ছোট ওর ভাই সুলতান তার সন্তান এবং নাতি-নাতনিরা রয়েছে। আমাদের যখনই প্রয়োজন হয় ওরা পাশে থাকে এটাই তো বড় পাওয়া বলুন’।

দিলীপ কুমারকে সায়রা বানুর সন্তান না থাকায় তাঁর অভিনয়ের ঐতিহ্য কার হাতে দিয়ে যাবেন প্রশ্ন করা হলে উত্তরে তিনি বলেন ‘যখন কেউ তার কাছে এসে বলে স্যার আমি আপনাকে অনুসরণ করতে চাই, আপনি যে পথে গিয়েছিলেন সে পথে যেতে চাই। তখনই আমি আমার ঐতিহ্য বয়ে নিয়ে যাওয়া অভিনেতা কে দেখতে পাই। এর জন্য আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ।

প্রায় ছয় দশক ধরে বলিউডে কাজ করে গেছেন দিলীপ কুমার গোটা ক্যারিয়ারে প্রায় ৬৫ টির বেশি ছবি অভিনয় করেছেন তিনি। তারমধ্যে দেবদাস, মুঘল-ই-আজম, গঙ্গা-যমুনা, ক্রান্তি, কর্মা মত ছবি বলিউডের ইতিহাসে চিরকাল মনে রাখবেন সিনেমাপ্রেমী দর্শক।

⚡ Trending News

আরও পড়ুন