বাপ্পী লাহিড়ীর সুরে এই প্রথম পুজোর গান গাইলেন ঋতুপর্ণা সেনগুপ্ত

Bappi Lahiri

কিছুদিন আগে গুজব রটেছিল ‘ডিস্কো কিং’ বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri)-র কন্ঠস্বর নাকি স্তব্ধ হয়ে যেতে বসেছে। শেষ অবধি তিনি নিজেই ইন্সটাগ্রাম পোস্টে লিখতে বাধ্য হয়েছেন, তিনি ভালো আছেন। এবার তাঁর সুরে পুজোর গান গাইলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

এর আগেও বেশ কয়েকটি ফিল্মে রবীন্দ্রসঙ্গীত গেয়েছেন ঋতুপর্ণা। কিন্তু কোনোদিন প্রফেশনালি প্লে-ব‍্যাক করেননি তিনি। তবে এবারের দুর্গাপুজো তাঁর কাছে অন্যরকম। তিনি করোনাজয়ী। তাই এই বছর বাপ্পী লাহিড়ীর সুরে পুজোর গান রেকর্ড করলেন ঋতুপর্ণা। গানটির সুর লোকসঙ্গীত অবলম্বনে তৈরি। গানটির নাম ‘ফুলমতি’। পুজোর আগেই মুক্তি পেতে চলেছে ‘ফুলমতি’। তবে এই গানে বাপ্পী সুর দেওয়ার সাথে সাথে গলাও মিলিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Bappi Lahiri (@bappilahiri_official_)

বাপ্পী জানিয়েছেন, ঋতুপর্ণার অভিনয় নিয়ে বলার কিছু নেই। তিনি অত্যন্ত দক্ষ অভিনেত্রী। কিন্তু এবার দুর্গাপুজোয় তাঁর অপর একটি দিক প্রকাশ পেতে চলেছে। ঋতুপর্ণা দারুণ গান গেয়েছেন। তাঁর অনুরাগীদের এই গান ভালো লাগবে বলে আশাবাদী বাপ্পী। অপরদিকে ঋতুপর্ণাও শৈশব থেকেই গান গাইতে ভীষণ ভালোবাসেন। ঘরোয়া অনুষ্ঠানে তিনি প্রায়ই গান করেন। কিন্তু বাপ্পী লাহিড়ীর সঙ্গে তাঁর গান গাওয়ার অভিজ্ঞতা অনবদ্য। বাপ্পী তাঁকে গান গাওয়ার প্রস্তাব দিতেই এক কথায় রাজি হয়ে গিয়েছিলেন তিনি। তাঁর মতে, নিজেকে গায়িকা হিসাবে প্রমাণ করার শ্রেষ্ঠ সুযোগ পেয়েছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

আবারও নিজের স্বরযন্ত্র বিকল হয়ে যাওয়া নিয়ে মুখ খুলেছেন বাপ্পী। তিনি জানিয়েছেন, হালকা সর্দি-কাশি রয়েছে। তার জন্য প্রয়োজনীয় ওষুধ খাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। তবে তাঁকে নিয়ে এই গুজব ছড়ানোর কারণে অত্যন্ত মণঃক্ষুণ্ণ হয়েছেন ‘ডিস্কো কিং’।