Sunday, November 28, 2021

বলিউডের যে ২০ তারকারা নিজেদের আসল নাম বদল করেছিলেন, দেখুন তালিকা

শেক্সপিয়ারের একটি বিখ্যাত উক্তি ছিল, ‘নামে কি আসে যায়।’ এই কথাটা অনেকটাই খাটে বলিউডের ক্ষেত্রে। বলিউডের এমন অনেক অভিনেতা অভিনেত্রীদের নাম আমরা যেটা জানি আসলে তাদের নাম সেটা না। কিন্তু তাদের সেই আসল নামে না, পরিবর্তিত নামেই তাঁরা আজ বেশি জনপ্রিয়। এরকমই ২০জন অভিনেতা-অভিনেত্রীদের নাম জেনে নিন, যাঁরা নাম পরিবর্তন করেই আজ বলিউডে জনপ্ৰিয়তা পেয়েছেন।

১. দিলীপ কুমার- পাঁচ দশকের বেশি সময় ধরে তিনি বলিউডে অভিনয় করেছেন। ৬৫ টিরও বেশি ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তিনি। দিলীপ কুমার নামে জনপ্ৰিয় হলেও তাঁর আসল নাম ছিল মহম্মদ ইউসুফ খান। অবিভক্ত ভারতের পেশোয়ারে জন্মগ্রহণ করেন তিনি।

২. ববি দেওল- একটা সময় বলিউডে অনেকগুলি হিট সিনেমা উপহার দিয়েছিলেন। ‘ধর্মবীর’ ছবিতে একজিন শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেন। ‘বরসাত’, ‘গুপ্ত’, ‘দিললাগি’, ‘সোলজার’, ‘ক্রান্তি’, ‘হামরাজ’ সহ একাধিক সুপারহিট ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। ববি দেওল নামে জনপ্রিয় হলেও তাঁর আসল নাম কিন্তু বিজয় সিং দেওল।

৩. মহিমা চৌধুরী- ‘পরদেশ’ ছবিতে অভিনয় করে সকলের নজরে আসেন মহিমা চৌধুরী। মহিমা চৌধুরী নামে জনপ্ৰিয় হলেও তাঁর আসল নাম ঋতু চৌধুরী।

৪. মল্লিকা শেরাওয়াত- মার্ডার ছবিতে তাঁর যৌন আবেদন আজও ভুলতে পারেননি সিনেপ্রেমীরা। মার্ডার ছাড়াও আরও অনেকগুলি হিট ছবিতে অভিনয় করেছিলেন মল্লিকা শেরাওয়াত। মল্লিকা শেরাওয়াতের আসল নাম রিমা লাম্বা।

৫. সানি দেওল- আশি এবং নব্বইয়ের দশকে নিজের অভিনয় দক্ষতায় সকলের মন জয় কিরে নিয়েছিলেন সানি দেওল। বর্ডার, ত্রিদেব, ঘায়েল, গদর এক প্রেম কথা, ডর, ঘাতক, মা তুঝে সালাম সহ একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছিলেন সানি দেওল। এই অভিনেতার আসল নাম অজয় সিং দেওল।

৬. সইফ আলি খান- নবাব পুত্র সইফ আলি খানের আসল নাম সাজিদ আলি খান। বাবা ক্রিকেটার হওয়া সত্ত্বেও কেরিয়ার হিসেবে মা শর্মিলা ঠাকুরের পথই বেছে নিয়েছিলেন সইফ। একাধিক সুপারহিট ছবি উপহার দিয়েছেন তিনি দর্শকদের। দিল চাহতা হ্যায়, কাল হো না হো, ম্যায় খিলাড়ি তু আনাড়ি, রেস, লাভ আজ কাল, তানাজি সহ অসংখ্য সুপারহিট ছবিতে অভিনয় করেছেন তিনি।

৭. প্রীতি জিন্টা- একসময়ের জনপ্রিয় এই অভিনেত্রীর আসল নাম প্রীতম জিন্টা। তার অভিনয় দক্ষতা বারবার দর্শকদের মুগ্ধ করেছে। দিল চাহতা হ্যায়, দিল সে, বীর জারা, কাল হো না হো সহ একাধিক হিট ছবিতে অভিনয় করেছেন প্রীতি।

৮. গোবিন্দা- ৮০ এবং ৯০ এর দশকের অন্যতম ব্যবসায়িক ভাবে সফল অভিনেতা ছিলেন গোবিন্দা। অভিনয়ের পাশাপাশি অসাধারণ নাচতে পারতেন তিনি। রাজবাবু, কুলি নং ওয়ান, পার্টনার, হিরো নং ওয়ান; গোবিন্দার সুপারহিট ছবির লিস্ট শেষ করা যাবে না। এই অভিনেতার আসল নাম গোবিন্দ অরুণ আহুজা।

৯. রেখা- পাঁচ দশক ধরে তিনি বলিউডে অভিনয় করে চলেছেন। একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন রেখা। মুকাদ্দর কা সিকান্দার, সিলসিলা, খুবসুরত, উমরাও জান সহ অসংখ্য ছবিতে নিজের অসাধারণ অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন রেখা। জন্মসূত্রে তামিল রেখার আসল নাম ভানুরেখা গনেশন।

১০. অজয় দেবগণ- তিন দশক ধরে বলিউডের সফল অভিনেতা অজয় দেবগণ। তাঁর আসল নাম বিশাল দেবগণ।

১১. অক্ষয় কুমার- বলিউডের ফিটনেস ফ্রিক নায়কদের নাম করলে প্রথমেই আসবে তাঁর নাম। এই পর্যন্ত ১০০ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। অক্ষয় কুমারের আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া।

১২. রণবীর সিং- বর্তমান প্রজন্মের অভিনেতাদের মধ্যে অন্যতম রণবীর সিং। বাজিরাও মস্তানি, পদ্মাবত, ব্যান্ড বাজা বারাত, রামলীলা সহ একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন তিনি। তাঁর আসল নাম রণবীর সিং ভনানি।

১৩. জন আব্রাহাম- জন আব্রাহামের আসল নাম ফারহান আব্রাহাম।

১৪. ক্যাটরিনা কাইফ- ক্যাটরিনা কাইফ নামে জনপ্রিয় হলেও তাঁর আসল নাম কিন্তু কেট টরকুটি।

১৫. সানি লিওন- প্রথম জীবনে একজন পর্নস্টার থাকলেও বর্তমানে তিনি একজন বলিউড অভিনেত্রী। তাঁর আসল নাম করনজিৎ কৌর ভোরা।

১৬. মিঠুন চক্রবর্তী- বলিউডের প্রথম সুপারস্টার বলা হয় তাঁকে। মিঠুন চক্রবর্তী নামে দেশ জুড়ে বিখ্যাত হলেও তাঁর আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী।

১৭. সলমন খান- সলমন খান নামে পৃথিবী জুড়ে জনপ্ৰিয় হলেও বলিউডের ভাইজানের আসল নাম আব্দুল রশিদ সালিম খান।

১৮. আমির খান- বলিউডে মিস্টার পারফেকশনিস্ট নামে পরিচিত আমির খানের আসল নাম আমির হুসেন খান।

১৯. রজনীকান্ত- বিখ্যাত দক্ষিণী অভিনেতা রজনীকান্ত এর আসল নাম শিবাজী রাও গায়কোয়াড়।

২০. অমিতাভ বচ্চন- বলিউডের শাহেনশাহ তিনি। দীর্ঘ পাঁচদশক ধরে দর্শকদের মনোরঞ্জন করে চলেছেন তিনি। অসংখ্য সুপারহিট ছবিতে অভিনয় করেছেন। অমিতাভ বচ্চন নামে সারা পৃথিবীতে পরিচিত হলেও তাঁর আসল নাম ইনকিলাব শ্রীবাস্তব।

⚡ Trending News

আরও পড়ুন