Sunday, November 28, 2021

জাতীয় স্তরে হিন্দি সারেগামাপার মঞ্চ কাঁপাচ্ছে এই ৬ বাঙালি প্রতিযোগী, দেখুন বিস্তারিত

গান পছন্দ করেন না এমন মানুষ এই গোটা ব্রহ্মান্ডে খুঁজে পাওয়া মুশকিল। গানের কোন ভাষা হয় না। দেশকাল ভাষা সমস্ত কিছুর উর্ধ্বে গিয়ে মুখ ছুয়ে ফেলতে পারে যেকোনো মনকে। আর এই সুরে সকলকে মূর্ছিত করার জন্য প্রয়োজন প্রচুর সাধনা এবং অধ্যাবসার। আমাদের দেশে এমন বহু প্রতিভাবান শিল্পী আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে যাদের সুরে আছে সেই জাদু। আর এই সব শিল্পীদের প্রতিভা প্রকাশ্যে আনতে আজকাল বহু রিয়েলিটি শো শুরু হয়েছে। এইসব রিয়েলিটি শো গুলির মধ্যে অন্যতম জী টিভির সারেগামাপা।

ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে সারেগামাপা এর সঙ্গীতের মহাযুদ্ধ। অক্টোবর মাস থেকে শুরু হয়েছে এই বছরের নতুন সিজন। আর এবছর জাতীয় স্তরের এই সংগীতের মঞ্চে কার্যত বাঙ্গালীদের জয়জয়কার। এবছর সারেগামাপাতে এসেছে নতুন পুরনো উভয় প্রতিযোগী। ইতিমধ্যে নিজও নিজও প্রতিভার গুণে তারা প্রত্যেকেই জয় করে নিয়েছেন বিচারকদের মন।

এবারের সারেগামাপা এর মঞ্চে বিচারকের আসনে বসেছেন সংগীতজগতের তিন দিগ্বজ মিউজিক কম্পোজার। বিশাল দাদলানি হিমেশ রেশামিয়া এবং শংকর মহাদেভান। প্রথম অডিশন রাউন্ডে বিচারকদের নজর কেড়েছে বাংলার বজবজের মেয়ে অনন্যা চক্রবর্তী চক্রবর্তী। বাংলার ভাটিয়ালি গান গেয়ে সারেগামাপা এর মঞ্চ মাতিয়েছেন বাংলার মেয়ে অনন্যা।

এছাড়াও টপ ১৬ তে জায়গা করে নিয়েছে ২০১৯ সালে বাংলা সারেগামাপায় দ্বিতীয় স্থান দখলকারী করেন স্নিগ্ধজিৎ ভৌমিক। ইতিমধ্যে স্নিগ্ধজিৎ এর গান শুনে মুগ্ধ হয়ে শোয়ের বিচারক বিশাল দাদলানি তাকে দিয়ে গান গাওয়ানোর কথা দিয়েছেন।

এই বছর সারেগামাপা এর মঞ্চে উপস্থিত হয়েছেন ২০১০ সালের প্রতিযোগী তথা বাংলার জনপ্রিয় গায়ক কিঞ্জল চট্টোপাধ্যায়ও। তবে দ্বিতীয় অডিশনে টপ ১৬ দৌড় থেকে ছিটকে পড়েছেন সারেগামাপা বাংলার গত সিজনের চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা চক্রবর্তী। এছাড়া এবারের সিজনে উপস্থিত হয়েছেন ‘দ্য ভয়েস ইন্ডিয়া কিডস’ খ্যাত আলিপুরদুয়ারের মেয়ে নীলাঞ্জনা রায়।

পাশাপাশি বাংলা থেকে গিয়ে বিচারকদের মন জয় করে নিয়েছেন আরেক গায়ক দীপায়ন বন্দ্যোপাধ্যায়। টপ ১৬ কে নিয়ে আগামী সপ্তাহ থেকেই মন পর্ব শুরু হবে সারেগামাপা এর। এখন দেখার বাংলার এই ছয় প্রতিভা সংগীতের মহা মঞ্চে টিকে থাকার লড়াইয়ে কতদূর এগিয়ে যেতে পারে।

⚡ Trending News

আরও পড়ুন