Wednesday, December 1, 2021

বলিউডের এই ৬ প্রতিভাবান তারকা যারা খুব কম বয়সেই মারা গিয়েছেন

বলিউড এক স্বপ্নের দুনিয়া। এখানে যেমন কেউ রাতারাতি নাম করে নেন, তেমনই কেউবা কোনো কারণ বশত হারিয়ে যান এই দুনিয়া থেকে। বলিউডে এরকম অনেক উদাহরণ আছে যেখানে অনেক কম বয়সে মৃত্যুর ঘটনা আছে। এরকমই কয়েকজন অভিনেতা অভিনেত্রীদের দেখে নিন, যারা অনেক কম বয়সে আমাদের ছেড়ে চলে গিয়েছেন-

১. সুশান্ত সিং রাজপুত- গতবছর ১৪ই জুন আচমকাই মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় প্রতিভাবান এই অভিনেতার। তরুণ এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে দেশ জুড়ে। নিছকই আত্মহত্যা না খুন, এই নিয়ে সরগরম হয়ে ওঠে পেজ থ্রির পাতা। সুশান্তের মৃত্যুর পর বলিউডে স্বজনপোষণ, ড্রাগস ইত্যাদি নিয়ে তোলপাড় হয়ে যায় গোটা দেশ। যদিও এখনো সুশান্তের মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি।

২. জিয়া খান- ২০১৩ সালের ৩রা জুন নিজের ঘর থেকেই ঝুলন্ত দেহ উদ্ধার হয় ২৫ বছরের এই অভিনেত্রীর। তাঁর মৃত্যুর পর পাওয়া যায় একটি সুইসাইড নোট, যেখানে তিনি অভিনেতা সুরজ পাঞ্চোলির সাথে সম্পর্ক এবং তা থেকে প্রাপ্ত অসম্মানের কথা লিখে গিয়েছিলেন। মৃত্যুর তদন্ত করতে গিয়ে পুলিশ আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে সুরজ পাঞ্চোলিকে গ্রেপ্তার করলেও কিছুদিনের মধ্যেই জামিন হয়ে যায় তার।

৩. ইন্দ্রকুমার- ২০১৭ সালে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই অভিনেতার। মূলত হিন্দি ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করতেন তিনি। মাসুম, ওয়ান্টেড, তুমকো না ভুল পায়েঙ্গে সহ একাধিক ছবিতে অসাধারণ অভিনয় করেছেন ইন্দ্রকুমার।

৪. সিল্কস্মিতা- ৭০ এর দশকে দক্ষিণী এবং হিন্দি ছবির অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন সিল্কস্মিতা। যদিও সিল্কস্মিতা তাঁর আসল নাম নয়। মাত্র ৩৬ বছর বয়সেই আত্মহত্যা করেছিলেন তিনি।

৫. গুরু দত্ত- মাত্র ৩৯ বছর বয়সে মাদক ও মদ্যপানের ওভারডোজের কারণে মৃত্যু হয় ভারতীয় চলচ্চিত্রের অন্যতম সেরা এই পরিচালক, প্রযোজক, অভিনেতার। পেয়াসা, চৌধবী কা চাঁদ, সাহেব বিবি গোলাম এরকম একাধিক কাল্ট ক্ল্যাসিক ছবি বানিয়েছিলেন তিনি। তবে তাঁর মৃত্যুর পর জানা যায় অন্য কথা। একসময় বাঙালি মেয়ে গীতার প্রেমে হাবুডুবু খেতেন গুরু দত্ত। পরে গীতাকে বিয়েও করেন তিনি। কিন্তু বিয়ের পর গুড়ি দত্তের সম্পর্ক শুরু হয় অভিনেত্রী ওয়াহিদা রহমানের সাথে। একথা জানার পর গীতা তার সন্তানদের নিয়ে আলাদা থাকা শুরু করেন। পরে গুরু তার ভুল বুঝতে পারলেও গীতা আর তার কাছে ফেরেননি। এরকম একরাতে অতিরিক্ত মাদক ও মদ্যপানের ওভারডোজে মৃত্যু হয় গুরু দত্তের।

৬. দিব্যা ভারতী- ১৯৯৩ সালের ৫ই এপ্রিল মুম্বইয়ের ৫ তলা বিল্ডিংয়ের জানলা থেকে নীচে পড়ে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয় অভিনেত্রী দিব্যা ভারতীর। মাত্র ১৯ বছর বয়সে অকাল প্রয়াণ হয় প্রতিভাবান এই অভিনেত্রীর। নিছকই দুর্ঘটনায় মৃত্যু না আত্মহত্যা, নাকি খুন! সে রহস্য আজও রহস্যই রয়ে গিয়েছে।

⚡ Trending News

আরও পড়ুন