Wednesday, December 1, 2021

রটেছিল মৃত্যুর যাওয়ার খবর, বেঁচে থাকার সত্যতা প্রমাণ দিয়েছিলেন অভিনেতা ভিক্টর ব্যানার্জি

লাঠি (Lathi)সিনেমায় তার অভিনয় আজও মনে রেখেছেন মানুষ। তিনি ভিক্টর ব্যানার্জি (Victor Bannerjee)। একের পর এক সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করে পরিচিতি পেয়েছেন ভিক্টর। তবে কয়েকদিন আগেই রটেছিল মারা গেছেন অভিনেতা। তবে প্রকাশ্যে এসে সেই খবর কে ভুয়ো বলে জাহির করেছিলেন।

অভিনয় জীবন শুরু করেছিলেন সত্যজিৎ রায়ের (satyajeet Roy) “শতরঞ্জ কি খিলাড়ি”(Satranj ki khiladi) মাধ্যমে। তার আগে অবশ্য থিয়েটার এবং মঞ্চনাটকে অভিনয় করে নজর কেড়েছিলেন ভিক্টর। শুধু বাংলা নয় অসমিয়া ও ইংরেজি ছবিতে দেখা গেছে ভিক্টর ব্যানার্জি কে। দুই পৃথিবী,(Dui prthibi) পিকু (piku) ,কলিযুগ (kaliyug) ,জয়পুর জংশন, (jaypur junction) আরোহন,(Arohan) দুসরি দুলহান,(Dusri Dulhan) প্রতিদান ,(Pratidan) ভগবান(Bhagwan), দাদা মশাই(Dada Mosai) সহ একাধিক ছবিতে অভিনয় করেছেন বর্ষীয়ান অভিনেতা।সেইসঙ্গে পেয়েছেন অজস্র পুরস্কার ও সম্মাননা। পরিচালক হিসেবে “নো জার্নিশ এন্ড”(No journeys end) নামের একটি ডকুমেন্টারি পরিচালনা করেন ভিক্টর। হটস্টন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে গোল্ড মেডেল পায় ছবিটি।

অধুনা মালদহের চাচলের এক জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন ভিক্টর ব্যানার্জি। কলকাতা সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ইংরেজি সাহিত্য নিয়ে স্নাতক ডিগ্রী শেষ করায় পর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। অভিনয় জগতে কেটেছে 50 বছর।বয়সজনিত কারণে অবসর নিয়েছেন। তবে কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল তার মৃত্যু সংবাদ। খবরে ভেঙে পড়েছিলেন। সামনেই তথাগত ভট্টাচার্যের “আকরিক”(Akarik) এর মাধ্যমে কাজে ফিরতে চলেছেন ভিক্টর। ঋতুপর্ণা সেনগুপ্তের (Rituparna sengupta) সঙ্গে দেখা যাবে অভিনেতা কে।

এখন দুই মেয়েকে মানুষ করে স্ত্রীর সঙ্গে জীবন কাটাচ্ছেন ভিক্টর। তবে সোশ্যাল মিডিয়ায় খুব একটা এক্টিভ থাকেন না অভিনেতা।

⚡ Trending News

আরও পড়ুন