বিনোদন

রূপে গুনে সম্পূর্ণা, সৌন্দর্য্যে বলিউড নায়িকাদেরও দশ গোল দেবে সোহম পত্নী, দেখুন ছবি

টলিউডের (Tollywood) অন্যতম জনপ্রিয় অভিনেতা ‘সোহম চক্রবর্তী’ (sohom Chakraborty)। ছোটবেলা থেকেই শিশুশিল্পী হিসেবে তার অভিনয় দক্ষতা, দর্শকদের মন কেড়ে নিয়েছে। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক জগতেও পদার্পণ করেছেন তিনি। বর্তমানে দুই সন্তানের পিতা সোহম। 2012 সাল থেকে শুরু করে ২০১৮ সাল পর্যন্ত মোট ছয় বছর প্রেমের সম্পর্ক অতিবাহিত করার পরে, স্ত্রী ‘তনয়া’ (Tanaya paul))-র সাথে সাত পাকে বাঁধা পড়েছিলেন অভিনেতা।


চলতি বছরে ‘মহানায়ক’ পুরস্কার পেয়েছে সে,এর সাথেই চন্ডিপুরের বিধানসভা কেন্দ্রের বিধায়ক পদেও বর্তমানে রয়েছেন তিনি। এই সব কিছুর সাথে স্ত্রী, সংসার, সন্তান সব নিয়েই তার জীবনে এগিয়ে চলেছে। ছোটবেলায় শিশুশিল্পী হিসেবে তার চলচ্চিত্র জীবনের যাত্রা পথ শুরু হয়েছিল। সত্যজিৎ রায়ের সিনেমা ‘শাখা-প্রশাখা’ দিয়ে সর্বপ্রথম বাংলা চলচ্চিত্রে আগমন হয়েছিল সোহমের। এরপরই ‘মাস্টার বিল্লু’ নামে অধিক পরিচিতি পেয়েছিলেন তিনি। সোহমের কথা বলতেই এখনো ‘ছোট বউ’-এর সেই ছোট্ট সোহমের ডায়লগটি মনে পড়ে যায়; “মা একটু হরলিক দেবে? চেতে চেতে খাবো”! শিশু জীবনের পথ পেরিয়ে যৌবনে ‘প্রেম আমার’ সিনেমা দিয়ে তার নায়ক হওয়ার পথ চলা শুরু হয়েছিল। ‘অমানুষ’, ‘বোঝেনা সে বোঝেনা’, ‘ফান্দে পড়িয়া বগা কান্দে রে’, ‘জামাই ৪২০’, ‘ধর্মযুদ্ধ’ প্রভৃতি একের পর এক ভালো সিনেমা সে দর্শকদের উপহার দিয়েছে।

স্বামী অভিনেতা হলেও, তার স্ত্রীর তনয়া কিন্তু সিনেমা জগতের সাথে কোনোভাবেই যুক্ত নন। তবুও তার অসামান্য সৌন্দর্যের মাধুর্য, টেক্কা দিতে পারে তাবড় তাবড় তারকাদেরও। সোহম এবং তনয়া স্কুল জীবন থেকেই বন্ধু ছিলেন; এরপর সেখান থেকেই প্রেমের সূত্রপাত। দুজনে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হওয়ার আগে, টলিউড জগতে পাকাপাকিভাবে নিজের স্থান দখল করে নিয়েছিল সোহম। যদিও শিশুশিল্পী হিসেবে তার পরিচিতি আগে থেকেই ছিল, তবুও চলচ্চিত্র জগতে যৌবনকালের স্থান করে নেওয়া অতটাও সোজা ছিলোনা। এই সব কিছুতেই তার অসামান্য সুন্দরী স্ত্রী তনয়া, সবসময় তার সঙ্গেই ছিলেন। সোহমের মতো সফল পুরুষের পিছনে, তনয়ার মতো একজন নারীর অবদান সত্যি অনস্বীকার্য।

Related Articles