ত্বক সুন্দর ও উজ্জ্বল করতে কি ব্যবহার করে করেন উরফি জাভেদ, রইল বিস্তারিত

Health Care Treatment

‘বিগ বস ওটিটি’ থেকে বিতর্কের শিরোনামে রয়েছেন উর্ফি জাভেদ (Urfi Javed)। অধিকাংশ সময়েই তিনি ট্রোল হন তাঁর অদ্ভুতদর্শন জামাকাপড়ের কারণে। কখনও উর্ফিকে দেখা যায় সেফটিপিনের পোশাকে, কখনও বা তিনি পরেন জুট দিয়ে তৈরি বিকিনি টপ। কিন্তু উর্ফির ত্বকের উজ্জ্বলতা চোখে পড়ার মতো। উর্ফি নিজের ত্বকের যথেষ্ট যত্ন নেন।

ত্বককে সুন্দর রাখতে প্রতিদিন নিয়ম করে নিমের রস পান করেন উর্ফি। নিমের অ্যান্টিব্যাক্টিরিয়াল গুণ ত্বকের কালো ভাব, ব্রণ নির্মূল করতে সাহায্য করে। ত্বক পরিষ্কার রাখতে ও ত্বকের তৈলাক্ত ভাব নিয়ন্ত্রণ করতে সাহায্য করে নিম। শুটিংয়ের কারণে উর্ফিকে প্রায় রোজই মেকআপ করতে হয়। তবে বাজার চলতি মেকআপের তুলনায় অরগ্যানিক প্রোডাক্ট ব্যবহার করেন উর্ফি।

প্রতি সপ্তাহে দুই থেকে তিনবার উর্ফি মধু ও লেবুর ফেসপ‍্যাক ব্যবহার করেন। এই বিশেষ ফেসপ‍্যাক ত্বকের ক্লান্তি দূর করে, দাগ-ছোপ নির্মূল করে, বয়সের ছাপ কমাতে সাহায্য করে। উর্ফি এই ফেসপ‍্যাকটি কুড়ি মিনিট মুখে লাগিয়ে রাখার পর জল দিয়ে পরিষ্কার করে ধুয়ে ফেলেন। এই ফেসপ‍্যাক ত্বককে উজ্জ্বল করে।

এছাড়াও নিয়ম করে দিনে আড়াই থেকে তিন লিটার জল পান করেন উর্ফি। জল তাঁর শরীরকে হাইড্রেটেড ও টক্সিন মুক্ত রাখে। এছাড়াও ত্বককে সমস্যা থেকে মুক্ত রাখে জল।