×
বিনোদন

রবীন্দ্র সংগীত ছেড়ে মানিকে মাগে হিথে! দাদাগিরির মঞ্চে লোকগানের রিমিক্স গেয়ে ট্রোলের শিকার গায়িকা ইমন

Advertisements
Advertisements

সিংহলী গান ‘মানিকে মাগে হিথে’ এখন নেটদুনিয়ার নয়া ট্রেন্ড। সবাই এই গানের সাথে ইন্সটাগ্রাম রিল বানাচ্ছেন। কিন্তু গানটি ‘দাদাগিরি’-র মঞ্চে গাইতে গিয়ে বিপত্তি ঘটালেন ইমন চক্রবর্তী (Imon Chakraborty)। আবারও ট্রোল তিনি।

Advertisements

কারণ ইমন ও ট্রোল এখন সমার্থক। সম্প্রতি ‘দাদাগিরি’-র সেটে বিশেষ পর্বে উপস্থিত হয়েছিলেন শ্রীকান্ত আচার্য (Srikanta Acharya), রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi), ইমন চক্রবর্তী (Iman Chakraborty), রাঘব চট্টোপাধ্যায় (Raghab Chatterjee), মনোময় ভট্টাচার্য (Manomoy Bhattacharya), আকৃতি কক্কর (Akriti Kakkar)। গত রবিবার সেই বিশেষ পর্ব সম্প্রচারিত হয়েছে জি বাংলায়। এই পর্বটি দেখা যাবে জি ফাইভ অ্যাপেও। আপাতত এই পর্বের বিশেষ কয়েকটি অংশ ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এর মধ্যেই একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ইমন ‘মানিকে মাগে হিথে’ গাইছেন। এরপরেই তুমুল সমালোচনার সম্মুখীন হয়েছেন গায়িকা।

নেটিজেনদের একাংশ মনে করছেন, ইমন ‘মানিকে মাগে হিথে’ গাইতে পারেননি। একজন লিখেছেন, আগে প্রকৃত গানটি শুনে তারপর গাওয়া উচিত। গায়িকা হলেই সব গান গাওয়া যায় না। অপর একজন লিখেছেন, ‘মানিকে মাগে হিথে’-ও যে এত বাজে ধরনে গাওয়া যায়, তা ইমনের গান না শুনলে বোঝা যেত না। কিন্তু ইমনের অনুরাগীরা বিরোধিতা করেছেন। তাঁদের মতে, কিছু মানুষ সবসময়ই ইমনের সমালোচনা করার চেষ্টা করেন যা অবান্তর। প্রকৃতপক্ষে ‘দাদাগিরি আনলিমিটেড’-এর সঞ্চালক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) গান শুনতে পছন্দ করেন। ফলে ইমন প্রথমে গাইতে শুরু করেছিলেন পল্লীগীতি ‘তু কেনে কাদা দিলি সাদা কাপড়ে’। কিন্তু পরক্ষণেই তিনি এর সাথে ‘মানিকে মাগে হিথে’ জুড়ে দেন। বিপত্তি ঘটে সেখানেই। এরপরেই নেটিজেনদের বক্তব্য ‘’গানটাই নষ্ট করে দিল”।

ইমন প্রকৃতপক্ষে রবীন্দ্রসঙ্গীত শিল্পী হলেও তিনি বিভিন্ন ধরনের গান নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেন। এর মধ্যে যেমন রয়েছে নজরুলগীতি, তেমনই রয়েছে হিন্দি গানও। বেশ কয়েকটি হিন্দি গানের কভার তৈরি করেছেন ইমন

Advertisements