ছোট থেকেই ছিল গানের প্রতি নেশা, কঠোর পরিশ্রমের পর ‘সারেগামাপা’-তে বিজয়ী হন শ্রেয়া ঘোষাল, রইল ভিডিও


নিজের সুরের জাদুতে গোটা বিশ্বের মানুষের কাছে নিজের পরিচিত গড়ে তুলেছেন সঙ্গীত শিল্পী শ্রেয়া ঘোষাল। রোমান্টিক গান হোক কিংবা স্যাড সং, যেকোন গানের লিরিক্স তাঁর সুরের ছোঁয়ায় হয়ে ওঠে আকর্ষণীয়। হিন্দি ভাষা থেকে শুরু করে বাংলা, নেপালি, তামিল, ভোজপুরি, তেলুগু, ওড়িয়া, গুজরাতি, মালয়ালম, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি ও অসমীয়াসহ প্রায় ২০টি ভাষায় অজস্র গান গেয়ে শ্রোতা বা দর্শকদের মন জয় করে নিয়েছেন শ্রেয়া। এই রোম্যান্টিক মেলোডি কুইনের ঝুলিতে রয়েছে প্রচুর পুরস্কার।

মাতাল করা কন্ঠের সুরে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পাশাপাশি, চারবার কেরালা রাজ্য চলচ্চিত্র পুরস্কার, দুইবার তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার, সাতবার ফিল্মফেয়ার পুরস্কারসহ, দশবার ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিনের খেতাবও অর্জন করে নিয়েছেন গায়িকা। মাত্র চার বছর বয়সে শ্রেয়া সঙ্গীতের তালিম নিতে শুরু করেছিলেন। এরপর গায়িকা শাস্ত্রীয় সঙ্গীতে আনুষ্ঠানিকভাবে শিক্ষা নেওয়া শুরু করেছিলেন ছয় বছর বয়স থেকেই। জিটিভি পরিচালিত ‘সারেগামাপা’ সঙ্গীত প্রতিযোগিতায় মাত্র ষোলো বছর বয়সেই প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করে বিজয়ী
ট্রফি জিতে নিয়েছিলেন শ্রেয়া।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় গায়িকার একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, ‘সারেগামাপা’র মঞ্চে প্রতিযোগীদের আসনে বসে রয়েছেন শ্রেয়া এর পাশাপাশি এই রিয়েলিটি শো এর মঞ্চে সঞ্চালনা করছেন সঙ্গীতশিল্পী সোনু নিগম। এছাড়াও ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, গায়িকার সঙ্গে বাংলার আরো ও এক জনপ্রিয় গায়িকা শম্পা কুন্ডু ও সেখানে উপস্থিত রয়েছেন। এই রিয়েলিটি শো এর মঞ্চে বেশ স্বনামধন্য কিছু বিচারকদের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। এই রিয়েলিটি শো এর মঞ্চে নিজের কন্ঠের জাদুতে গায়িকা খ্যাতনামা পরিচালক সঞ্জয় লীলা ভন্সালীর মায়ের মন জয় করে নিয়েছিলেন।

এরপর এই শো জিতে শ্রেয়া, ২০০২ সালে সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালিত দেবদাস ছবিতে গানের মাধ্যমে সঙ্গীতশিল্পী হিসেবে বলিউডের যাত্রা শুরু করেছিলেন। কেরিয়ার জীবনে সাফল্য লাভের পর নিজের ছোটবেলার বন্ধু শিলাদিত্যের সঙ্গে ধুমধাম করে গাটঁছরা বেঁধেছেন গায়িকা। বর্তমানে এই সুখী দম্পতির কোল আলো করে কিছুদিনের মধ্যেই আসতে চলছে তাদের নতুন অতিথি। বহু প্রতিকূলতা পেরিয়ে নিজেকে সাফল্যের শীর্ষে প্রতিষ্ঠ করেছেন শ্রেয়া। তাই আজও আট থেকে অষ্টাদশী সকলেরই ভীষন প্রিয় গায়িকা হলেন শ্রেয়া। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়া ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেট পাড়ায়।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন