কৈশোর বয়সে বিড়ি ভাগ করে টেনেছে শাহরুখ খান, ফাঁস হয়ে গেল পুরনো স্মৃতি

Bollywood

একইসময় অভিনয় জগতে পা রাখেন শাহরুখ খান এবং মনোজ বাজপেয়ী। একজন বলিউড রোমাম্স কিং শাহরুখ খান ও সিরিয়াস অভিনেতা মনোজ বাজপেয়ীর। দুজনেই বন্ধু হলেও অভিনয় জগতে দুজনের পথ ছিল সম্পূর্ণ আলাদা। একদিকে মনোজ ভিন্নধারার ছবি বাছাই করে এগিয়ে গিয়েছিলেন মনোজ এবং আর শাহরুখ মশালাদার কমার্শিয়াল ফিল্মের পথে পা দিয়েছিলেন। আজ দুজনেই নিজের কেরিয়ারে সাফল্য অর্জন করেছেন।

শাহরুখ খান আর মনোজ বাজপেয়ী কৈশোর বয়স প্রথম দেখা। সেই সময় থেকেই খুব ভালো বন্ধু ছিলেন এঁরা। এক সাক্ষাৎকারে নিজেদের বন্ধুত্বের কথা বললেন অভিনেতা। কিং খানের সাথে কাটানো নানান মুহূর্ত শেয়ার করলেন অভিনেতা মনোজ। মনোজ-শাহরুখ দুজনেই দিল্লিতে ব্যারি জনের থিয়েটার গ্রুপের সদস্য ছিলেন। শাহরুখ সবসময় একজন মনোমুগ্ধকর ছিলেন। তাঁরা যে গ্রুপে কাজ করেছিলেন সেখানকার মেয়েদের মধ্যে ভীষণ জনপ্রিয় ছিল শাহরুখ। তিনি নাকি নিজের কথাতে সব মাত করে ফেলতো সেই সময়। মহিলামহলে চার্মিং বয় হিসেবে পরিচিতি ছিল শাহরুখের।

মনোজ৷ আরো বলেন, একমাত্র শাহরুখই সেইসময় যে মারুতি ভ্যানে আসত সেই সময়ে একটি লাল রঙের মারুতি ভ্যান করে তিনি থিয়েটারে আসতেন।দিল্লিতে থাকাকালীন প্রথম শাহরুখের হাত ধরে প্রথম তিনি ডিস্কোতে গিয়েছিলেন। সেই ডিস্কো থেকে দিল্লির আলিশান গ্র‍্যান্ড তাজে গিয়েছিলেন। একসময় দুজনে সিগারেট, বিড়ি, যা কিছু তাঁদের সামর্থ্যের মধ্যে ছিল তা ভাগ করে খেতেন। যশ রাজ পরিচালিত ‘বীর জারা’ তে দুই বন্ধু একসাথে অভিনয় করেছিলেন। সময় এগিয়ে গেলেও এই সুন্দর মুহূর্তগুলি মনোজের স্মৃতির পাতায় জ্বলজ্বল করছে।

বর্তমানে মনোজ তাঁর নতুন ওয়েব সিরিজ, ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর মুক্তির অপেক্ষায় নানান প্রভার করছেন ভার্চুয়ালী। ৪ই জুন অ্যামাজন প্রাইমে মুক্তি পেতে চলেছে এই সিরিন। এই সিরিজে দদক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিনেনিকেও দেখা যাবে। অন্যদিকে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামের সঙ্গে আসন্ন ফিল্ম ‘পাঠান’-এর শুটিং এ বেশ ব্যস্ত ছিলেন। করোনা আবহে বাড়িতেই আছেন পরিবারের সাথে। ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতেতেও আলিয়া এবং রণবীর অভিনয় করেছেন মুখ্য চরিত্রে আর এই ছবিতেএকটি ক্যামিও চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে।