Thursday, December 9, 2021

ইউনিভার্সিটি কলেজ লন্ডনে পড়াশুনা করবেন সানা! একমাত্র মেয়ের আনন্দে উচ্ছ্বসিত সৌরভ- ডোনা

এতদিন মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য গর্বিত ছিলেন তাঁর মেয়ে সানা গঙ্গোপাধ্যায়। এবার মেয়ের জন্য গর্বিত বাবা সৌরভ। হ্যাঁ বাবার কেরিয়ারের সঙ্গে অঙ্গীকভাবে জড়িয়ে রয়েছে যে শহর, সেখানেই নিজের উচ্চশিক্ষার জন্য পাড়ি দিলেন সানা।। বাবা মায়ের হাত ধরে ভর্তি হলেন লন্ডনের গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে। মেয়ের ভর্তির পদ্ধতি সম্পূর্ণ করতে লন্ডনে পাড়ি দিয়েছিলন সস্ত্রীক সৌরভ গঙ্গোপাধ্যায়। স্ত্রী ডোনা ও মেয়ের সানার সঙ্গে তোলা একটি মিষ্টি সেলফি শেয়ার করলেন বিসিসিআই দলের অধিনায়ক।

উচ্চশিক্ষার জন্য সানা ভর্তি হলেন লন্ডনের গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে। মেয়ের এই সফরে পাশে থাকতে চান সৌরভ ও ডোনাও। আদুরে মেয়ে সানাকে ভর্তি করতে তাঁরাও গিয়েছেন। এই সুযোগে একটা ছোট ট্রিপ ও হয়ে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ হতেই খুশি সৌরভ ও ডোনা। এদিন মেয়ের সঙ্গে একটি সেলফি তুলে তা নিজের সোশ্যাল মিডিয়ায় তা পোস্ট করেন তাঁরা। ক্যাপশনে লেখেন, ‘দারুণ অভিজ্ঞতা। সানা ওর বিশ্ববিদ্যালয়ে। ইউসিএল (লন্ডন’স গ্লোবাল ইউনিভার্সিটি)’। এরপর অনুগামীরাও ভালোবাসা জানিয়েছেন।

মেয়ের এই সফরের বেশ রোমাঞ্চিত সানা জননী ডোনা। লন্ডন থেকে তিনি এক সংবাদমাধ্যমে জানিয়েছেন, নিজের আনন্দের কথা। তিনি বললেন, ‘সানা লন্ডনের গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হল। অনেক দিন থেকেই ঠিক ছিল যে, ইংল্যান্ডে ওই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবে। করোনা পরিস্থিতির জন্য সব কিছু স্থগিত হয়ে গিয়েছিল। অবশেষে তাঁদের সকলের স্বপ্নপূরণ হল।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের হাজার কর্মব্যস্ততা থেকে দিন কয়েকের ছুটি নিয়ে নিজের পরিবারের সাথে খোশমেজাজে আছেন। কিছুমাস আগেই লন্ডনে নতুন অ্যাপার্টমেন্ট নিয়েছেন তিনি। কারণ কলকাতার পর তাঁর এই শহর যে খুব প্রিয়। ১৯৯৬ সালে এই শহরেই তাঁর ঐতিহাসিক টেস্ট অভিষেক ঘটে। পরে অধিনায়ক হিসাবে ন্যাটওয়েস্ট ট্রফি জয়। লর্ডসের ব্যালকনিতে জার্সি খুলে মহারাজের মতো ওড়ানো। তাঁর কেরিয়ারের একের পর মাইলস্টোনের সাক্ষী আছে ইংল্যান্ড শহর।

সেখানে মেয়েকে ভর্তি করাতে গিয়ে কখনো সকালে রাস্তায় হাঁটতে বেরিয়ে পডড়েছেন সৌরভ। সেই ছবিও পোস্ট করেছেন নিজের সোশ্যাল মিডিয়ায়। সূর্যাস্তের সময়কার ছবি। ক্যাপশনে লেখেন, ‘বিকেলে সূর্যাস্তের মুহূর্তটা অসাধারণ। আবহাওয়াও মনোরম।’ ছবিটা লন্ডনে সৌরভের নিজের ফ্ল্যাটের ব্যালকনি থেকে তোলা। ক্লিন শেভড, পরনে সোয়েটার। ছবির পিছনে থেকে উঁকি মারছে টেমস নদী আর সূর্যাস্তের মুহূর্ত। টেমস নদীর ধারেই সৌরভের রয়েছে সেই বিলাসবহুল ফ্ল্যাট । বর্তমানে সেখানেই সপরিবারে রয়েছেন মহারাজ।

এই মুহূর্তে আমিরশাহিতে আইপিএল এর দ্বিতীয় অধ্যায় চলছে। করোনা দ্বিতীয় ওয়েভের জন্য প্রথম যে টুর্নামেন্ট ভারতে শুরু হয়েও বন্ধ হয়ে গিয়েছিল। এত দিন পর শেষাংশ আয়োজিত হয়েছে মরু শহরে। এই টুর্নামেন্ট দেখতে মরুদেশে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ। আর সেখান থেকেই তিনি পাড়ি দিয়েছিলেম লন্ডনে।মহালয়ার আগে ৪ঠা অক্টোবর নিজের শহরে ফিরবেন বিসিসিআই প্রেসিডেন্ট। পুজোর মাঝেই ফের আইপিএল ফাইনাল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে চলে যেতে হবে। এত ব্যস্ত শিডিউলের মধ্যে আছে দাদাগিরির শ্যুটিং। এই নিয়েও ব্যস্ত থাকবেন মহারাজ।

⚡ Trending News

আরও পড়ুন