বিনোদন

পকেটমারিতে অভিযুক্ত, বইমেলা থেকে গ্রেপ্তার জনপ্রিয় অভিনেত্রী রুপা দত্ত

জনপ্রিয় অভিনেত্রী রূপা দত্ত (Rupa Dutta) আবার ও খবরের শিরোনামে। হাতসাফাই এর অভিযোগে কলকাতা আন্তর্জাতিক বইমেলা থেকে গ্রেপ্তার হলেন অভিনেত্রী রুপা দত্ত। মুম্বাই টেলিপাড়া, রাজনৈতিক ময়দান এমনকি বাংলা ছবিতে সব ক্ষেত্রেই তার অবাধ বিচরণ রয়েছে। শনিবার সন্ধ্যাবেলায় রুপার সন্দেহজনক গতিবিধি লক্ষ করেন টহলরত পুলিশ কর্মীরা। না এটা কোন সিনেমার চিত্রনাট্য নয়, বাস্তবে এমনটাই ঘটেছে।

পুলিশ সূত্রে খবর, শনিবার বইমেলায় যখন পুলিশ টহল দিচ্ছিল সেই সময় এক পুলিশ আধিকারিক এক মহিলাকে একটি ব্যাগ ডাস্টবিনে ফেলে দিয়ে যেতে দেখেন। সেই সময় তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি এই ব্যাগ ফেলে কোথায় যাচ্ছেন ! কিন্তু বলিউড অভিনেত্রী পুলিশের এই প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেননি। আর এই ঘটনা থেকেই সন্দেহের সূত্রপাত। এরপর মহিলা পুলিশ এসে তাঁর ব্যাগে তল্লাশি চালিয়ে মহিলার ব্যাগের মধ্যে টাকা ভর্তি অনেকগুলি মানিব্যাগ দেখতে পায়। তখন জিজ্ঞাসাবাদের জন্য ওই মহিলাকে বিধাননগর উত্তর থানায় নিয়ে আসা হয়। জেরার মুখে পড়ে তিনি খুব ভেঙ্গে পড়েছিলেন।

অবশেষে জিজ্ঞাসাবাদে ওই মহিলা স্বীকার করেন তিনি বিভিন্ন মেলায়, বড় অনুষ্ঠানে, জনবহুল জায়গায় ঘুরে ঘুরে হাতসাফাই করতেন। তাঁর কাছ থেকে প্রায় ৭৫ হাজার টাকা পুলিশ উদ্ধার করেন। অবিরত জেরার ফলে যখন জানতে পারা যায় ওই মহিলা একজন অভিনেত্রী তখন পুলিশের হুঁশ উড়ে যায়। তবে পুলিশের অনুমান রূপা একটি বড় চক্রের অংশ। তাঁকে জেরা করে সেই চক্রের হদিশ পেতে চাইছে পুলিশ। টেলিভিশনের পর্দার একজন অতি পরিচিত মুখ হয়েও তিনি কেন এমন কাজ করছেন সেই বিষয়েও খতিয়ে দেখছে পুলিশ। তাঁর কাছ থেকে উদ্ধার করা একটি ডাইরিতে কবে কত টাকা তিনি হাতসাফাই করেছেন এবং সেই টাকা কোথায় খরচ করেছেন তার পুঙ্খানুপুঙ্খ হিসেবে রয়েছে। তবে আপাতত এই অভিনেত্রী শ্রীঘরেই রয়েছেন। রবিবার অর্থাৎ আজ তাঁকে আদালতে তোলা হবে বলে পুলিশ সূত্রের খবর।

তবে শুধু এই ঘটনাই নয় বিভিন্ন সময়ে একাধিক বিতর্কে জড়িয়েছেন তিনি। ২০১৪ সালে অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ পর্যন্ত তিনি এনেছিলেন। যদিও পরবর্তীকালে সেই অভিযোগ ধোপে টেকেনি। উল্লেখ্য রুপা দত্ত ২০০৫ সালে টলিউড সিনেমা ‘সাথী’ তে অভিনয় করেন। এরপর মুম্বাই গিয়ে একাধিক সিরিয়ালে অভিনয় করেছিলেন তিনি। তবে তিনি বেশি জনপ্রিয় হয়েছিলেন ‘ জয় মা বৈষ্ণ মাতা ‘ সিরিয়ালে অভিনয়ের সুবাদে।

Related Articles