বিনোদনভাইরাল ভিডিও

‘লতা মারা গেছে ভালো হয়েছে’, বেফাঁস মন্তব্যে রানু মন্ডল, তুমুল ভাইরাল ভিডিও

রানাঘাট স্টেশনে বসে ভিক্ষা করার সাথে সাথে গান গাইতেন রানু মন্ডল (Ranu Mondal)। সেই স্থান থেকে অতীন্দ্র নামক এক যুবকের পোস্ট করা ভিডিও থেকে পরিচিতি লাভ করেন রানু। সেই ভিডিওতে রানুর গাওয়া ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’ গান শুনে অনেকেই তাঁকে ‘লতাকন্ঠী’ আখ্যা দিয়েছিলেন। মুম্বাইয়ের বিখ্যাত সুরকার হিমেশ রেশমিয়া (Himesh Reshammiya) রানুর সঙ্গে যোগাযোগ করে তাঁর সিনেমায় রানুকে গান গাওয়ার সুযোগ করে দেন। এছাড়াও বিভিন্ন রিয়েলিটি শোয়ের মঞ্চেও রানুকে দেখা যেতে থাকে।

তবে ঠিক যে দ্রুততায় রানু পরিচিতি লাভ করেছিলেন, সে দ্রুততাতেই তিনি আবার সমস্ত কিছু হারিয়ে রানাঘাটে নিজের বাড়িতে ফিরে এসেছেন। বস্তুত রানুর নিজস্ব স্বভাব, ব্যবহার, আচার-আচরণ ও কথাবার্তাই তাঁর এই পরিস্থিতির জন্য দায়ী। বর্তমানে অন্যদের পোস্ট করা ভিডিওতেই শুধু তাঁকে দেখতে পাওয়া যায়। বিভিন্ন ইউটিউবার ও অন্যান্যরাও বিভিন্ন সময় উপস্থিত হন রানুর বাড়িতে, তাঁর সঙ্গে কথোপকথনের ভিডিও তাঁরা পোস্ট করে থাকেন। তবে ভাইরাল হলেও অধিকাংশ সময়েই রানুর সেইসব ভিডিও নিয়ে সমালোচনা ও ট্রোলিং করা হয়ে থাকে। বেশিরভাগ ভিডিওতেই রানুর মুখে অদ্ভুত কিছু কথা শুনতে পাওয়া যায়।

এবারে তেমনভাবেই রানুর এক ভিডিওকে কেন্দ্র করে নেট দুনিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। গত ৬ ফেব্রুয়ারি জীবনাবসান ঘটেছে কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar)। সঙ্গীত জগতের পাশাপাশি সমগ্র দেশে সৃষ্টি হয়েছে শোকের পরিবেশ। এক ভিডিওতে রানুকে এই বিষয়ে কিছু বলতে বলা হলে তিনি বলেন,”সবই ওপরওয়ালার ইচ্ছা। সবাইকেই তো এক দিন না একদিন চলে যেতেই হয়। এতে খারাপ লাগার বা কষ্ট পাওয়ার কিছুই নেই। লতা মঙ্গেশকর মারা গিয়েছেন ভালোই হয়েছে।” রানুর এই মন্তব্য শুনে ভীষণ ক্ষুব্ধ হয়েছেন নেটিজেনরা। একসময় লতাজির গান গেয়েই রানু পরিচিতি লাভ করেছিলেন, আর এখন তাঁর এই মন্তব্যে হতবাক হয়েছেন সকলে। রানুর উদ্দেশ্যে ‘ছি! ছি!’-ও বলেছেন অনেকেই।

তবে শুধু এমন কথা কিন্তু রানু বলেননি। এর সঙ্গে আরো কিছু কথা তিনি বলেছিলেন, অধিকাংশ মানুষ সেইসব না শুনেই রানুকে ধিক্কার দিতে শুরু করেছেন। রানু আসলে বলেছেন,”ভগবানের কাছে তো কোনো মানুষের কথা চলে না। যখন ডাক আসবে যেতে হবেই। তাছাড়া পৃথিবীতে মানুষ অবহেলিত, মানুষকে মানুষ বলে মনে করে না কেউ। এর থেকে চলে গিয়েছেন ভালো হয়েছে। কারণ পৃথিবীতে কজন ভালোবাসতে পারে।” সম্পূর্ণ কথা যাচাই না করেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া এই ভিডিওতে রানুর উদ্দেশ্যে অনেকেই অনেক কটু কথা বলেছেন।

Related Articles