বিনোদন

‘যাও গিয়ে মুখ ধুয়ে আসো’, সিনেমার সেটে রানিকে দেখে এমনই আদেশ দিয়েছিলেন পরিচালক! কিন্তু কেন?

৯০ দশক থেকে শুরু করে এখনো পর্যন্ত বলিউডে (Bollywood) বাংলা অভিনেত্রী হিসেবে দর্শকদের মন কেড়ে নিয়েছে ‘রানি মুখার্জি’ ( rani Mukherjee)। তার অভিনয় দক্ষতা থেকে শুরু করে স্মার্টনেস সবকিছুই যেন দর্শকদের মন কেড়ে নেয়। তবে টিভির এপার থেকে দেখা মানুষদের জন্য এবার নিজের শুটিং ফ্লোর-এর কিছু কাহিনী ভাগ করলেন অভিনেত্রী নিজে।

২০০০ সালে রিলিজ হওয়া ‘হে রাম’, বক্স অফিসে আলোড়ন ফেলেছিল প্রচুর পরিমাণে। সেখানে মুখ্য চরিত্রে ছিল রানি মুখার্জি, যার নাম হয়েছিল “অপর্না রাম’। তবে সেই সিনেমার পরিচালকের কিছু মন্তব্য রানি মুখার্জির শেয়ার করে নিলেন সবার সাথে, পরিচালক ‘কমল হাসান’ শ্যুটিং-এ তাকে মেকআপ ধুয়ে হয়ে আসতে বলেছিলেন। রানি ভেবেছিল তাকে মুখে জল দিয়ে আসতে বলছে, তাই সে সেটিই করেছিল। কিন্তু অল্প করে মুখে জল দিয়ে আসার পরেই পরিচালক তা দেখেই তাকে স্পষ্ট করে বলে যেন সাবান দিয়ে মুখ ধুয়ে মেকআপ সম্পূর্ণ তুলে আসে রানি। তবে সেটির কারণ তখনো অজানা ছিল অভিনেত্রীর কাছে।

এরপর সে যখন মেকআপ তুলে আসে, তখনই পরিচালক ‘কমল হাসান’ চেঁচিয়ে বলেছিল; “এই তো অপর্ণা” অর্থাৎ সিনেমার সেই চরিত্র। অনেকেই এখন সিনেমার পর্দায় হোক বা ক্যামেরার সামনে, মেকআপ ছাড়া আসতে চায় না। কিন্তু রানী মুখার্জি বলেন, “তিনি সেই সময় কমলের থেকে শিখেছিলেন; কিভাবে কনফিডেন্স থাকলে, ক্যামেরার মুখোমুখি হওয়া যায়। তার জন্য কোন অতিরিক্ত মেকআপ লাগে না আর ছবির পর্দায় লুক সব সময় নির্ভর করে ক্যামেরার লাইট এবং অ্যাঙ্গেলের ওপর”। রানী মুখার্জি এও বলেছেন, তিনি ওই সিনেমার স্যুটিং থেকেই শিখেছিলেন নিয়মানুবর্তিতা কাকে বলে, রোজ একই সময় স্যুটিং শুরু হতো ,একই সময়ে শেষ হতো। পরিচালকের প্রতি আজও শ্রদ্ধা জানিয়েছেন অভিনেত্রী।

Related Articles