×
বিনোদন

বিদায় ‘রামায়ণ’-এর রাবণ, হৃদরোগে আক্রান্ত হয়ে চিরনিদ্রার দেশে চলে গেলেন অরবিন্দ ত্রিবেদী

Advertisements
Advertisements

আজ থেকেই দেবীপক্ষের সূচনা পিতৃপক্ষের অবসান। আজ শুভ মহালয়া। আর কয়েকদিন পরেই শুরু পুজো। আর মাতৃপক্ষ শুরুর ঠিক পূর্ব মুহূর্তেই ইহলোক ত্যাগ করলেন রাবণ অরবিন্দ ত্রিবেদী (Arvind Trivedi)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২, মঙ্গলবার রাতে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

Advertisements

আসলে পুরাণে এই রাবণের জন্য কত কাণ্ড রামের জীবন পুরো তছনছ হয়ে যায়। রামের দেবীর আরাধনা, লড়াই, শেষে মায়ের অকাল বোধন। সবটাই দেবীপক্ষের এক একটি অধ্যায়। রামের সৃষ্ট অকাল বোধন দিয়েই দুর্গা পুজোর উৎপত্তি হয়। তাই রামায়ণের গল্পের সঙ্গে দুর্গা উৎসবের এক সুন্দর সংযোগ রয়েছে। তবে রামের পুজোটাই আমরা দুর্গা পুজো হিসেবে মানি। আর রাবণের দুর্গা পুজো বছরের শেষে বাসন্তী পুজো হিসেবে স্বীকৃতি দেওয়া হয়। এই রামায়ণের কাহিনী বহুবার উঠে এসেছে ছোট পর্দায়, বড় পর্দায়।

 

View this post on Instagram

 

A post shared by Bollywood Pap (@bollywoodpap)

সেখানেই অরবিন্দ ত্রিবেদীকে (Arvind Trivedi) ১৯৮৭ সালের ‘রামায়ণে’ দেখা গিয়েছিল রাবনের বেশে। তিনি এই রাবনের সাজেই তিনি আমাদের সবার মনে চিরকাল রয়ে যাবেন। দেবীপক্ষের সূচনাতেই ইহলোক ত্যাগ করলেন তিনি। প্রসঙ্গত, রামায়ণ ধারাবাহিকে ‘রাবন’-র চরিত্রে অভিনয় করেই এই কিংবদন্তি অভিনেতা খ্যাতি পেয়েছিলেন। তবে বহুদিন ধরেই অসুস্থ ছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। শেষে মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে এবং মাল্টি অর্গ্যান ফেলিওরের কারণে মারা যান তিনি। মুম্বইতেই আজ তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানা গিয়েছে। তবে রামায়ণ ছাড়াও হেমা মালিনী অভিনীত পরায় ধন সিনেমাতেও অরবিন্দ ত্রিবেদী অভিনয় করেছেন।

Advertisements