বিনোদন

পেটের দায়ে একসময় আম্বানির বাড়িতে করছেন ঝি এর কাজ, বর্তমানে সেই মেয়ে বলিউডের নামী নায়িকা

‘রাখি সাওয়ান্ত’ (Rakhi Sawant)কে সকলেই বলিউডের ‘ড্রামা কুইন’ বলেই চেনে। অনেক প্রতিকূলতা এবং সমালোচনার বাইরে গিয়ে নিজেকে পরিচিতি পেয়েছে রাখি। তার অভিনয়ে এবং নৃত্যের পারদর্শিতায় বলিউডের মন জয় করে নিয়েছিল সে। তবে প্রথম থেকে তারই প্রাপ্তির পথ চলাটা এতটাও সহজ ছিল না।

অত্যন্ত সাদামাটা ঘরের মেয়ে ‘রাখি’; যার বাবা ছিল পুলিশ কনস্টেবল এবং মা ছিল পরিচালিকা। বাড়ি থেকে কখনোই তাকে এইসবের অনুমতি দেওয়া হতো না। নাচ করার শাস্তি হিসেবে তার চুল কেটে দেওয়া হয়েছিল! কিন্তু সে ছিল একরোখা। মাত্র ১০ বছর বয়সেই নিজের স্বপ্নকে সফল করার জন্য বলিউডের (Bollywood) উদ্দেশ্যে রওনা দিয়েছিল। এরপর বলিউডে কাজ না পাওয়ায় ‘মুকেশ আম্বানি’ (Mukesh Ambani)-র ভাই ‘অনিল আম্বানি’ এবং ‘টিনা মুনিম’-এর বিয়ের সময় তিনি খাবার পরিবেশন এর কাজ করেছিলেন; যার জন্য মাত্র ৫০ টাকা পেয়েছিলেন।

এরপরই নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে সে নিজের প্রতিভাকে ফুটিয়ে তোলেন। প্রথম থেকে ছোটখাটো আইটেম গানে নাচলেও পরে ‘শাহরুখ খান’-এর সাথে ‘ম্যায় হু না’ ছবিতে চুম্বনের দৃশ্যে পড়ে, ‘নাচ বালিয়াতে’ ‘মিকা সিং’- এর সাথে চুম্বনের দৃশ্যে সে ভাইরাল হয়েছিল। এরপরে ‘রাখি সাওয়ান্ত’ কাজ করে ‘রাখি সাওয়ান্ত কা স্বয়ম্বর’, ‘বিগ বস ১৪’-এর মতো রিয়েলিটি শো তে। ২০১৪ সালে রাষ্ট্রীয় আমজনতা পার্টির হয়ে ভোটে দাঁড়িয়েছিল সে কিন্তু সেখানে হেরে যায়। পরবর্তীকালে আর পি আই তে যোগ দিয়ে সেখান থেকেই রাজ্যের ‘ভাইস প্রেসিডেন্ট’ হয়েছিল। এত প্রতিকূলতা এবং বাধা-বিপত্তির মাঝেও বর্তমানে সে যে সাফল্যের শিখরে আছে তা বলা বাহুল্য।

Related Articles