চুরি করেছেন ২০ কোটি টাকার ট্যাক্স? দেখুন গরীবের মসিহা সনু সুদের সম্পত্তির পরিমাণ

করোনা অতিমারি আবহে মানুষের ত্রাতা হয়ে এগিয়ে এসেছিলেন বলি অভিনেতা সোনু সুদ ( sonu sood)। সম্প্রতি অভিনেতার বাড়িতে আয়কর দপ্তর হানা দেয়। তার বিরুদ্ধে অভিযোগ ওঠে কর ফাঁকি দেওয়ার। প্রকাশ্যে আসে সোনু সুদের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ।

করোনা মহামারীর করাল থাবা যখন গ্রাস করেছিল সারা দেশে। হাত পা গুটিয়ে বসেছিলেন দেশের খ্যাতনামা তারকারা। সেই সময় পর্দার ভিলেন বাস্তবের মাটিতে হয়ে উঠেছিলেন মানুষের নায়ক। অর্থ, খাবার,নিজস্ব প্লেন,গাড়ি সব কিছু উজাড় করে মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সোনু। এমনকি নিজের ও তার স্ত্রীর সম্পত্তি বন্ধক রেখেছিলেন মানুষের সেবায় নিয়োজিত হয়ে।যেমন কাজ করেছেন তেমনই আশির্বাদ আর প্রশংসা কুড়িয়েছেন। কেউ কেউ সোনু কে ভগবান জ্ঞানে পুজো করেছেন,কেউ আবার তার নামে একটা আস্ত বাজার বানিয়ে ফেলেছেন।

সোনু সুদের ২৮ টি ঠিকানায় রেড চালিয়েছে আয়কর দপ্তর ( income tax) তার বিরুদ্ধে ২০ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। জানা গিয়েছে সোনুর মোট সম্পদের পরিমাণ ১৩০ কোটি টাকা। সিনেমা পিছু ২ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি। তার বার্ষিক আয় ১২ কোটি। অভিনয় ছাড়াও বিজ্ঞাপন থেকে মোটা টাকা পান সোনু। ১ কোটি ৭০ লাখ টাকার একটি প্রোডাকশন হাউজ রয়েছে সোনুর। সোনুর একটি পোর্সে পানামেরা ( porse panamera) গাড়ির দাম দেড় কোটি থেকে আড়াই কোটি। ৬৬ হাজার থেকে ৭০ হাজার দামের মার্সিডিজ( Marsidis) আছে সোনুর দখলে। মুম্বাইয়ে একটি ২৬০০ বর্গফুটের বিশাল বাংলো রয়েছে তার। এছাড়াও পাঞ্জাবের মোগা(Moga) তে রয়েছে বিরাট বাংলো।

যদিও ট্যাক্স ফাঁকি দেওয়া নিয়ে অভিনেতার সাফ জবাব, মানুষের জন্য কাজ করেছি ট্যাক্স ফাঁকি দিয়ে অন্যায় করিনি। তার অনুরাগীরাও এই ঘটনায় রীতিমত বিস্মিত। তাদের দাবি এমন দেবতুল্য মানুষকে কাঠগড়ায় দাঁড় করানো যাবে না।