বিনোদনভাইরাল ভিডিও

প্রয়াত লতাজিকে শ্রদ্ধা জানিয়ে অপূর্ব গান গাইলেন ৫ বছরের শিশু কন্যা, তুমুল ভাইরাল ভিডিও

আজ বেশ কয়েকদিন হয়ে গেল আমাদের সকলকে ছেড়ে চিরতরে চলে গেছেন সুরের সরস্বতী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। সারাবিশ্ব আজ শোকাহত এই বিশ্ব বিখ্যাত প্রতিভার প্রয়াণে। ৯২ বছর বয়সে শেষ হয়ে গেল একটি বিশাল গানের সাধনার অধ্যায়। দেশ থেকে বিদেশ সর্বত্রই খ্যাতির আলো ছড়িয়েছিল এই ‘ভারতরত্ন’ পাওয়া শিল্পী। এই শিল্পীকে সম্মান জানাতে অনেকেই শিল্পীর উদ্দেশ্যে গান গাইছেন। তবে কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ছোট্ট শিশুর গলায় গাওয়া গান ভাইরাল হয়েছে।

পুতুলের মতো দেখতে ছোট্ট মেয়েটির অসামান্য প্রতিভা সকলকে আপ্লুত করেছে। লতাজির একটি শক্ত গান নিজের মত অবলীলায় গেয়ে দেখিয়েছে, যা সত্যিই আশ্চর্যের।
এই ছোট্ট শিশুটির নাম প্রজ্ঞা (Pragya Medha Sarkar)। মাঝে মাঝে সোশ্যাল মিডিয়ায় মায়ের কোলে বসে এই ছোট্টো খুদের অসাধারণ গলায় গান শুনতে পাওয়া যায়। বর্তমানে প্রজ্ঞা তাঁর মাকে নিয়ে পৌছে গেছে একটি জনপ্রিয় রিয়েলিটি শোতে। এতোটুকু বয়সে অসামান্য গলায় গান শুনে বিচারক থেকে সাধারণ মানুষ সবাই হতবাক হয়ে গেছেন। সবার মনে বর্তমানে একটাই প্রশ্ন এতোটুকু বয়সে অবলীলায় এত ভালো গান কি করে গাইতে পারে প্রজ্ঞা।

কিন্তু প্রজ্ঞার এই অসামান্য প্রতিভার পিছনে যার সব থেকে বেশি হাত তিনি হলেন প্রজ্ঞার মা। মা এর উপযুক্ত শিক্ষা এবং প্রশিক্ষণেই একটু একটু করে বেড়ে উঠছে প্রজ্ঞা। প্রতিটা গান ভালোভাবে বুঝিয়ে দেন প্রজ্ঞার মা। প্রতিবারের মতো এবারও লতাজির প্রয়াণ উদ্দেশ্যে তাঁকে শ্রদ্ধা জ্ঞাপন করতেই মায়ের সাথে সুন্দরভাবে লতাজির একটি গান পরিবেশন করেছে প্রজ্ঞা। লতাজির একটি অন্যতম গান ‘তুম আশা বিশ্বাস হামারে’ এই জটিল গানটি অবলীলায় গেয়েছে প্রজ্ঞা। ভিডিওটিতে দেখা যাচ্ছে মায়ের কোলে নীল সালোয়ার পরে অসামান্য ভঙ্গিমায় গান গাইছেন খুদে শিল্পী। পুতুল পুতুল দেখতে এই ছোট্ট মেয়ের গানের ভিডিওতে লাইক এবং কমেন্টসের বন্যা বয়ে যাচ্ছে। হু হু করে বাড়ছে ভিডিওর ভিউ। সোশ্যাল মিডিয়ায় এই ছোট্ট শিল্পীর গান দেখে লক্ষ্য লক্ষ্য মানুষ দুই হাত তুলে তাকে আশীর্বাদ করছেন।

Related Articles