Thursday, December 9, 2021

একবার ঋতুপর্ণর প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন রচনা ব্যানার্জি, সেদিনের সেই ভুলের জন্য আজও আফসোস করেন অভিনেত্রী

রচনা ব্যানার্জি, এই নামটা কারোরই অজানা নয়, টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম সারির অন্যতম নায়িকা তিনি এর পাশাপাশি রয়েছে সঞ্চালনায় অগাধ দক্ষতা। জনপ্রিয় রিয়েলিটি শো দিদি নাম্বার ওয়ান এর প্রধান সঞ্চালক তিনি। বহু বছর ধরে এই রিয়ালিটি শো সঞ্চালনা করে দর্শকের মনে এমন এক জায়গা তৈরি করে নিয়েছেন যে দর্শক রচনা ব্যানার্জি ছাড়া অন্য কাউকে সেই সঞ্চালনার দায়িত্বে দেখতে চান না। হাসিখুশি মজার মজার প্রশ্নে মাতিয়ে রাখেন রিয়েলিটি শোটি।

তবে জীবনের অগাধ সাফল্য থাকলেও রয়ে গেছে একটি আফসোস। প্রসেনজিৎ চ্যাটার্জীর মত বড় বড় নায়ক দের সাথে অভিনয় করেও একবার ঋতুপর্ণ ঘোষের মতো পরিচালকের কাজের প্রস্তাব প্রত্যাখ্যান করতে হয়েছিল তাকে। কিন্তু কি ছিল সেই কারণ?

শাশ্বত চট্টোপাধ্যায়ের টকশো অপুর সংসার এর নাম কারোরই অজানা নয়। এই রিয়েলিটি শোটি শেষ হয়ে গিয়েছে অনেকদিন, তবে সম্প্রতি একটি ভিডিও নতুন করে ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে রচনা ব্যানার্জি অকপটে তার আফসোস স্বীকার করছেন। তিনি বলছেন ঋতুপর্ণর সঙ্গে কাজ করতে পারার অফার আসার পরেও সেই কাজ প্রত্যাখ্যান করার অভিজ্ঞতা।

অভিনেত্রী বলছেন ‘তখন সবেমাত্র শুরু হয়েছে দক্ষিণী ফিল্মের শুটিং, সেই সময় হঠাৎই আমার কাছে ফোন আসে, ফোনের ওপারে থেকে আমি শুনতে পাই ঋতুপর্ণ আমাকে তৎক্ষণাৎ কলকাতায় ফিরে আসার জন্য অনুরোধ করছেন, তিনি বলছেন তার পরবর্তী সিনেমা ‘দহন’ এর একটি চরিত্রের জন্য আমাকে নির্বাচন করেছেন। কিন্তু সেই দিন আমার পক্ষে দক্ষিণী ফিল্মের শুটিং ছেড়ে বেরিয়ে আসা সম্ভব ছিল না। সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি প্রচন্ড কমিটেড, আমি যদি সেদিন একবার ফিল্মের শুটিং ছেড়ে মাঝ পথে বেরিয়ে আসতাম, তাহলে চিরকালের জন্য আমাকে তারা ব্ল্যাকলিস্ট করে দিতো।’ এই কথাটিতে সম্মতি জানিয়েছেন সঞ্চালক শাশ্বত চট্টোপাধ্যায় নিজেও।

⚡ Trending News

আরও পড়ুন