স্কুল শিক্ষিকা থেকে কোটিপতির স্ত্রী, নিতা আম্বানির জীবন কাহিনী হার মানাবে আর পাঁচটা সিনেমা স্টোরি কেও

Mukesh Ambani

ভারতের অন্যতম ধনী এই নারী ব্যবসায়ীর পড়নের একটি শাড়ির মূল্য কয়েক কোটি টাকা! তিনি ঘোরেন চাটার্ড ফ্লাইটে,পছন্দ করেন সোনার পেয়ালায় দামি চা খেতে। দামি পারফিউম থেকে ঘড়ি তার নিত্যদিনের ব্যবহার্য সামগ্রীর প্রত্যেকটিই মহার্ঘ। হ্যাঁ,তিনি হচ্ছেন ভারতের সবথেকে ধনী পরিবারের পুত্রবধূ তথা মুম্বাই ইন্ডিয়ান্সের মালকিন নিতা আম্বানি!
Mukesh Ambani

আম্বানি পরিবারের এই সদস্যকে নতুন করে চিনিয়ে দেওয়ার কিছুই নেই। দেশের অন্যতম সফল আইপিএল টিমের মালকিন হওয়ার পাশাপাশি রিলায়েন্স সহ বেশ কিছু কোম্পানির সহ প্রধান ও প্রধান হিসেবে নিয়োজিত তিনি। তার সম্পত্তির মূল্য কয়েক লক্ষ কোটি টাকা। আজ স্বামীর দৌলতে তিনি হয়ে উঠেছেন ভারতের অন্যতম বিত্তশালী মহিলা। তবে একদা তার জৌলুস এমনটা ছিল না!
Mukesh Ambani

অত্যন্ত সাধারণ পরিবারের একজন মহিলা নিতা আম্বানি ছিলেন পেশায় স্কুল শিক্ষিকা। তার পূর্ব জীবনের ইতিহাস ঘটলে মেলে এমন তথ্যাদি যা বর্তমানে নিতা আম্বানির সাথে সম্পূর্ণ উল্টো। একজন সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে ছিলেন ছিলেন নিতা। যে সময় তার বিবাহ হয় এক সাধারন ব্যবসায়ী মুকেশ আম্বানির সাথে,সেই সময় এশিয়ার সবথেকে ধনী এই ব্যবসায়ীকে বড় ব্যবসায়ী হিসেবে গণ্য করা হতো না। তবে মুকেশের সাথে তার জীবনের সমস্ত চড়াই উতরাই এ পাশে থেকেছেন তিনি।
Mukesh Ambani

তবে ধীরে ধীরে ভাগ্যের ফেরে দেশের অন্যতম প্রভাবশালী ব্যক্তিত্বে পরিণত হন মুকেশ আর পাল্টে যায় নিতার জীবনরেখা। আম্বানি পরিবারের পুত্রবধূ একজন সাধারণ মহিলা থেকে হয়ে ওঠেন দেশের অন্যতম মান্য ব্যক্তিত্বে। বর্তমানে মুকেশ আম্বানি নিজে খুব একটা জৌলুসপূর্ণ জীবনযাপন করতে পছন্দ না করলেও স্ত্রী নিতা আম্বানি পান করেন ফ্রান্স থেকে আনা দুর্মূল্য জলের পানীয় জল। এক কথায় দেশের অন্যতম সফল এই মহিলা ব্যাবসায়ী ভাগ্যের ফেরে আজ রূপান্তরিত হয়েছেন এশিয়ার অন্যতম ধনী ব্যক্তিত্বে!