বিশ্বের সবথেকে দামি জল নিয়মিত পান করেন নিতা আম্বানি, ১ লিটারের দাম শুনলে চমকে উঠবেন!

Mukesh Ambani

মুকেশ আম্বানি (Mukesh Ambani) তাঁর পরিচিতির জন্য নামটাই যথেষ্ট। তিনি হলেন ভারতের অন্যতম একজন ধনী ব্যক্তি। শুধুমাত্র ভারতেই নয় সারা বিশ্বে তাঁর খ্যাতি। পৃথিবীর প্রথম ১০জন ধনী ব্যক্তির মধ্যে তিনি রয়েছেন। রিলায়েন্স গোষ্ঠীর এই কর্ণধার অত্যন্ত বিলাসবহুল জীবনযাপন করেন। ভারতীয় মুদ্রায় আনুমানিক ৯৬৫০ কোটি টাকার মালিক তিনি। রিলায়েন্স জিওর মালিক মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি (Nita Ambani)। একজন সাধারণ ঘরের মেয়ে থেকে উঠে এসে তিনি আজ ভারতের সর্ব শ্রেষ্ঠ ধনীর ঘরনী। স্বামীর সাথে বিভিন্ন ব্যবসা এবং কাজে সহযোগিতা করেন তিনি।

স্বামী মুকেশ আম্বানির বিভিন্ন সংস্থা যেমন রিলায়েন্স (Reliance) ফাউন্ডেশন, ধীরুভাই আম্বানি, ইন্টার্নেশনাল স্কুল রিলায়েন্স, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ইত্যাদি সমস্ত কিছু নিজের হাতেই সামলান নিতা আম্বানি। ৫৮ বছর বয়সী নিতা আম্বানি কে দেখে তাঁর বয়স অনুমান করা অসম্ভব। নিজের ফিটনেস নিয়ে অত্যন্ত সচেতন নিতা আম্বানি। তাঁকে দেখলেই ৩০বছর বয়সী বলে মনে হয়। নিজের শরীর চর্চা থেকে খাওয়া-দাওয়া ঘুম সমস্ত কিছু নিয়ম মাফিক করেন তিনি। প্রতিদিন ঘুম থেকে উঠে তিনি যোগ ব্যায়াম করেন। তবে মুকেশ আম্বানি ঘরণীর চা পানের স্বভাব শুনলে চোখ কপালে উঠবে যে কারোর। সূত্রমত পাওয়া খবরে আম্বানি ঘরনী প্রতিদিন তিন লাখ টাকার চা পান করেন।

ভারতের সবথেকে ধনী ব্যক্তির স্ত্রী হওয়ার জন্য অত্যন্ত বিলাসবহুল জীবনযাত্রা অতিবাহিত করেন নিতা আম্বানি।পূর্বজীবনে তিনি একজন ডান্সার ছিলেন। সাধারণ পরিবারের মেয়ে হয়েও আজ তিনি ধনী ঘরের ঘরনী। তবে তাঁর বিলাসবহুল জীবনযাপনের অপর একটি গুরুত্বপূর্ণ অংশ হলো তার জলপানের স্বভাব। অর্থাৎ বিশ্বের সবথেকে দামি জল নিয়মিত পান করেন তিনি। ‘একোয়া ক্রিস্টাল ট্রিবেটো’ (Aqua Cristalo Triboto) নামক এক কোম্পানির জল পান করেন নিতা আম্বানি। ফ্রান্স এবং আইল্যান্ডের একটি কূপ থেকে সেই জল তৈরি হয়। যে বোতলে এই জল সংরক্ষণ করা হয় সেটি ২৪ ক্যারেট সোনার। আমরা হয়তো কমবেশি অনেকেই জানি সোনা স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী। নীতা আম্বানির যে জল পান করেন সেই জলের ৭৫০এমএল এর বোতলে পাঁচগ্রাম সোনার গুঁড়ো মেশানো থাকে। একটি জলের বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার। যার ভারতীয় মুদ্রায় মূল্য ৪৫, ১৮,০৬০ টাকা। সুতরাং আমাদের সাধারণদের ভাবলে অবাক লাগবেই নিতা আম্বানির প্রত্যেকটি জলের বোতলের দাম প্রায় কয়েক কোটি টাকার কাছাকাছি।