Saturday, January 22, 2022

‘মিস ইউনিভার্সে’র মুকুট উঠল চণ্ডীগড়ের ২১ বছরের সুন্দরী তরুণী হারনাজের মাথায়

দীর্ঘ ২১ বছরের অপেক্ষা। সেই ১৯৯৪ সালে একবার সুস্মিতার মাথায় উঠেছিল বিশ্ব ব্রহ্মাণ্ডের তাজ, এরপর ২০০০ সালে। তারপর দীর্ঘ ২১ বছরের লড়াই। নাহ আর কেউ মুখ রক্ষা করতে পারেনি। কিন্তু, এই সেই বছর যেখানে এক ভারত কন্যার মাথায় উঠে এলো বিশ্ব ব্রহ্মাণ্ডের তাজ। ইজরায়েলের মাটিতে অনুষ্ঠিত Miss Universe 2021 প্রতিযোগিতায় জয়ী হলেন চণ্ডীগড়ের ২১ বছরের কন্যা হারনাজ সান্ধু।

আমরা সকলেই জানি, মিস ইউনিভার্স প্রতিযোগিতায় শুধুমাত্র সৌন্দর্য প্রতিযোগিতা নয়। এখানে থাকে একজন নারীর শারীরিক সৌন্দর্য, মুখের সৌন্দর্য, গুণ, শিক্ষা, বুদ্ধি এবং তাৎক্ষণিক প্রতিক্রিয়া র গুণাগুণ। সমস্ত কিছু যখন মিলে যায় তখন সেই নারীর মাথায় ওঠে মুকুট। যেমনটা উঠে এসেছে ভারত কন্যা হারনাজ সান্ধুর মাথায়।

যাইহোক আপনি জানেন কি শেষ কোন প্রশ্নের উত্তরে হারনাজ বিচারকদের মন জয় করে নেয়? প্রতিযোগিতার শেষ প্রশ্ন ভারতের জন্য ছিল – “নতুন প্রজন্মের মহিলা বা মেয়েদের জন্য তুমি কি উপদেশ দেবে যখন তারা জীবনে চলার পথে নানান চাপ অনুভব করে?” (Miss Universe 2021 crowned Harnaaz Sandhu’s finale answer).

হারনাজ সান্ধু প্রশ্ন শুনে খানিক চুপ। ভেবে উত্তর দিলেন। তার কথায় – “তুমিই ইউনিক অর্থাৎ তুমিই সর্বসেরা। নিজের সঙ্গে কারোর তুলনা করতে যেও না। তুমিই তোমার ক্ষেত্রে সেরা। নিজের জন্য কথা বলো, নিজের গর্জন নিজেই হয়ে ওঠো। কারণ তুমিই তোমার জীবনের লিডার” ( Miss Universe 2021 crowned Harnaaz Sandhu’s finale answer).

⚡ Trending News

আরও পড়ুন