Thursday, January 20, 2022

“২০২১”এ হারিয়েছি যে সকল তারকাদের,

২০২১ সালকে পেছনে ফেলে আমরা নতুন বছর ২০২২ সালকে স্বাগত জানিয়েছি গতকাল। তবে ২০২০ থেকে যে মহামারীর দাপট শুরু হয়েছে বিশ্বে, তার অন্তিম পর্বের বছর যেন ২০২২ হয়, সেই নিয়েই প্রার্থনা সকলের। কারণ ২০২১ এও ঠিক একই মহামারী পর্ব চলছে দেশে! এমনকি করোনা ভাইরাসের আরেকটি নতুন অধ্যায় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে দেশে! ওমিক্রনের প্রভাব বিস্তার হচ্ছে দেশে! তবে ২০২১ সালে আমরা অনেক তারকাকে হারিয়েছি, কেউ করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন আবার কেউ শারীরিক জটিলতার কারনে। সুতরাং ভালো খারাপ সব মিলিয়ে ২০২১ সালটা খুব একটা মন্দ ছিলনা বলা চলে, কিন্তু এটাই যা ২০২১ বলিউডের অনেক তারকা প্রয়াত হয়েছেন। চলুন এক নজরে দেখা যাক, ২০২১ সালে কোন কোন তারকা পরলোকে যাত্রা করেছেন!

১. দিলীপ কুমার (Dilip Kumar)

বলিউডের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। যিনি ষাটের দশক থেকে বলিউড ইন্ডাস্ট্রিকে দিয়েছেন একের পর এক জনপ্রিয় সিনেমা! তাঁর দেশজুড়ে অসংখ্য ভক্ত! দাগ, পেয়গাম, বাবুল, শবনম একাধিক সুপারহিট সিনেমাতে নায়কের চরিত্রে অভিনয় করেছিলেন এই অভিনেতা। প্রায় ৯৮ বছর বয়সে শরীরের একাধিক জটিলতার কারণে গত বছর অর্থাৎ ২০২১ সালের ৭ ই জুলাই প্রয়াত হন এই অভিনেতা।

২. সিদ্ধার্থ শুক্লা (Sidharth Shukla)

বিগবস ১৩ খ্যাত জনপ্রিয় অভিনেতা সিদ্ধার্থ শুক্লাকেও আমরা গতবছর হারিয়েছি। বলিউডের খ্যাতনামা অভিনেতাদের মধ্যে অন্যতম ছিলেন সিদ্ধার্থ শুক্লা, একাধিক টেলি ধারাবাহিকে অভিনয় করেছিলেন তিনি! বড় পর্দায়ও তাঁর অভিষেক হয়েছিল! তবে তাঁর এই সফলতম যাত্রা মাঝপথেই থেমে গেল! ২০২১ এর ২রা সেপ্টেম্বর প্রয়াত হন তিনি! মাঝরাতে হটাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর! তাঁর অভিনয়ের দক্ষতা এবং ব্যবহারিক গুণ সবটাই ছিল অনবদ্য! এমনকি তাঁর রমণী ক্রাশের সংখ্যা অগন্তি ছিল! যদিও বিগবস ১৩ এর বিজয়ী হয়েই তিনি বেশি জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

৩. সুরেখা সিক্রি (Surekha Sikri)

বলিউডের প্রবীণ অভিনেত্রীদের মধ্যে অন্যতম ছিলেন সুরেখা সিক্রি। সিনেমা বা মেগা সিরিয়াল সবটাতেই তাঁর অভিনয়ের দক্ষতা ছিল আকাশছোঁয়া। ১৬ই জুলাই ২০২১ সালে প্রায় ৭৬ বছর বয়সে মারা যান তিনি। শোনা যায়, মৃত্যুর আগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন এই অভিনেত্রী! শেষে হার্ট এট্যাকে মৃত্যু হয় তাঁর!

৪. পুনিত রাজকুমার (Punith Rajkumar)

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির বিখ্যাত কন্নড় অভিনেতা ছিলেন পুনিত রাজকুমার। ২০২১ এর ২৯শে অক্টোবর আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই অভিনেতার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর। মৃত্যুর আগে বেঙ্গালুরু বিক্রম হাসপাতালে আইসিইউ-তে ভর্তি ছিলেন পুনীত রাজকুমার। ডাক্তারদের একটা বড় টিম অভিনেতাকে সর্বক্ষণ দেখাশোনা করছিল, কিন্তু শেষপর্যন্ত তাঁকে বাঁচানো সম্ভব হয়নি!

৫. রাজীব কাপুর (Rajiv Kapoor)

কিংবদন্তি বলি-অভিনেতা রাজ কাপুরের ছোট ছেলে রাজীব কাপুর, ২০২১ সালের ৯ই ফেব্রুয়ারি প্রয়াত হন! তাঁর মৃত্যুর কারণ ছিল হৃদরোগ, হাসপাতালে নিয়ে যাওয়ারও সময় দেননি তিনি, বাড়িতেই মৃত্যু হয় তাঁর! মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।

৬. রাজ কৌশল (Raj Kaushal)

অভিনেত্রী-সঞ্চালিকা মন্দিরা বেদির স্বামী রাজ কৌশল। পেশায় তিনি পরিচালক ছিলেন। ২০২১ এর ৩০শে জুন ভোররাতে ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় রাজ কৌশলের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর।

৭. অনুপম শ্যাম (Anupam Shyam)

হিন্দি টেলিভিশন জগতের জনপ্রিয় অভিনেতা ছিলেন অনুপম শ্যাম (Anupam Shyam)। একাধিক হিন্দি সিরিয়ালে তিনি অভিনয় করেছেন, আবার কোথাও খলনায়কের চরিত্রেও অভিনয় করেছেন তিনি। ২০২১ এর ৮ই অগাস্ট মৃত্যু হয় তাঁর, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

৮. অমিত মিস্ত্রি (Amit Mistry)

২০২১ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও এক অভিনেতা অমিত মিস্ত্রি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৭ বছর!

⚡ Trending News

আরও পড়ুন