Wednesday, December 1, 2021

রুপে লক্ষ্মী গুনে সরস্বতী, সৌন্দর্যে টলিউড হিরোইনদেরও টেক্কা দেবে অনির্বাণ ভট্টাচার্যের স্ত্রী, দেখুন ছবি

‘আমার সাথে বুড়ো হবে কমলিনী?’ হাজার হাজার রমনীরা স্বপ্ন দেখেছিল তার সাথে বুড়ো হওয়ার। যে ব্যক্তি অবলীলায় বলতে পারে ‘এবার? বাইরে যা ছিল তার সবটুকু পুড়ে গেল কিন্তু ভেতরে মা আছে তা পোড়াবে কেমন করে?’ সেই ব্যক্তি রমনীদের মনের ভেতর জমতে থাকা অনুভূতিগুলোকে পুড়িয়ে ফেলে বসে পড়লেন বিয়ের পিঁড়িতে। যে চোখ ভালোবাসতে শিখিয়েছিল সেই চোখ আবার তিতুমির হয়ে গর্জে উঠেছিল। যে চোখ শুধু সত্যতে মজেছিল সেই চোখ খুঁজে পেল তার বাস্তবের সত্যবতীকে। এই ব্যক্তি আর কেউ নয় বাংলার ক্রাশ বা হয়তো স্বপ্নের পুরুষ বহু মেয়েদের ভালোবাসা অনির্বাণ ভট্টাচার্য।

Anirban Bhattacharya

গত বছর ২৬শে নভেম্বর বিবাহ বন্ধনে আবদ্ধ হন অনির্বাণ। পাত্রী মধুরিমা গোস্বামী। মুখে অভিনন্দন আর চোখে জল নিয়ে হাজার হাজার রমণী সেদিন শুনেছিল নিজেদের মন ভাঙ্গার আওয়াজ। সল্টলেকের ন্যাশনাল মাইম ইনস্টিটিউটে নিজেদের রেজিস্ট্রি ম্যারেজ সারেন তারা। তাদের মাঝে ছিল বারো বছরের সম্পর্ক। মধুরিমা এবং অনির্বাণ দুজনেই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে নিজেদের পড়াশোনা করেছেন। মধুরিমা হলেন পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত মুকাভিনয় শিল্পী নিরঞ্জন গোস্বামীর কন্যা। মধুরিমা নিজেও একজন নাট্যশিল্পী। দীর্ঘদিন এই জুটি ‘হাতিবাগান সঙ্ঘারাম’ দলে একসাথে কাজ করেছেন। সেখান থেকেই তাদের সম্পর্ক পরাণতি পায়।

Anirban Bhattacharya

মেদিনীপুর থেকে আসা এই ছেলেটা নিজের অভিনয়ের মাধ্যমে টলিউডে এবং মানুষের মনে পাকাপাকি জায়গা করে নেন। জীবনটা তার খুব একটা সহজ ছিল না। ২০০৫ সাল থেকে তিনি থিয়েটার জগতের সঙ্গে যুক্ত। ২০১৩ সালে ‘কোলকাতার কিং’ ছবির মাধ্যমে তার অভিনয় জগতে আসা। অরিন্দম শীল পরিচালিত ‘ঈগল চোখ’ ছবিতে অভিনয়ের জন্য তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান। এরপর সৃজিত মুখার্জি তাকে নতুন ভাবে আবিষ্কার করেন। ‘শাহ জাহান রিজেন্সি’-তে তার গাওয়া গান ‘কিছু চাইনি আমি’ হয়ে ওঠে প্রত্যেকটা বাঙালির জন্য প্রেমের জাতীয় সংগীত। এই গান তাকে এনে দেয় বেস্ট প্লে ব্যাক সিংগার হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এরপরে সৃজিত মুখার্জি পরিচালিত বহু ছবিতে অভিনয় করেন তিনি। হয়ে ওঠেন খোকা। তারপর হইচই-এর ওয়েব সিরিজ ব্যোমকেশে অভিনয় করে তিনি হয়ে ওঠেন বাঙালির রোল মডেল।

Anirban Bhattacharya

তবে এখানেই শেষ নয়। এই ৩৪ বছরের ছেলেটা সবার সামনে বলেছিলেন দুর্বলতা দিয়ে কখনো মানুষকে বিচার করা উচিত নয়। সম্প্রতি তার লেখা গান ‘আমি অন্য কোথাও যাব না। আমি এই দেশেতেই থাকব’ নাড়িয়ে দিয়েছে অনেক ভারী ভারী রাজনৈতিক ব্যক্তিত্বদের পায়ের মাটি। তবে এখানেই শেষ নয়। আসতে চলেছে বিরসা দাশগুপ্ত পরিচালিত তার নতুন ছবি ‘সাইকো’। যার জন্য এখন অপেক্ষা করে বসে আছেন তার অনুগামীরা।

⚡ Trending News

আরও পড়ুন