×
বিনোদন

হোটেলের রাঁধুনি থেকে ওয়েটারের কাজ, রাস্তায় বেচেছেন গয়না, অক্ষয় কুমারের জীবন কাহিনী হার মানাবে সিনেমার গল্পকে

Advertisements
Advertisements

পর্দায় কখনো ‘খিলাড়ি’, কখনো ‘গব্বর’, কখনো ‘রুস্তম’। কিন্তু বলিউডে (Bollywood) পা রাখার আগে অক্ষয় কুমারের (Akshay Kumar) জীবনটা কেমন ছিল? একসময় রাঁধুনির কাজ করতেন হোটেলে, এ কথা অনেকেই জানেন। কিন্তু জানেন কি, একসময় দিল্লিতে গয়না বিক্রি করতেন অক্ষয় কুমার?

Advertisements

সদ্য মুক্তি পেয়েছে অক্ষয়ের নতুন ছবি ‘সূর্যবংশী’ (Sooryavanshi)। সেই উপলক্ষেই বলিউডের বিগ-বি অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) সঞ্চালনায় জনপ্রিয় রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে (Kaun Banega Crorepati) আমন্ত্রিত হয়েছিলেন অক্ষয়। সঙ্গে ছিলেন ছবির নায়িকা ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) এবং পরিচালক রোহিত শেট্টি (Rohit Shetty)। সেই শো-তেই নিজের জীবনের এমন কিছু কঠিন অধ্যায়ের কথা জানালেন অক্ষয়, যা শুনে দর্শকরা তো বটেই, চমকে উঠলেন ক্যাটরিনা-রোহিত সহ স্বয়ং অমিতাভও।

অভিনয়ে অসার আগে জীবিকার তাগিদে হোটেলের রা়ঁধুনি, ওয়েটারের চাকরি, এমনকি গয়নার বোঝা কাঁধে দিল্লি-মুম্বই ঘুরতে হয়েছে অক্ষয়কে। সবকিছুর মধ্যেও ভোলেননি নিজের স্বপ্নের কথা। তার কথায়, “দিল্লি থেকে ৭-১০ হাজার টাকায় কুন্দনের গয়না কিনে মুম্বইতে এনে বেচতাম। প্রায় ১১-১২ হাজার টাকা লাভ হত। ৩-৪ বছর ধরে টানা গয়না বিক্রির কাজ করেছি। কিন্তু কখনো অভিনয়ের স্বপ্ন দেখা ছাড়িনি।“

ছোটো থেকেই শরীরচর্চার অভ্যেসও ছিল। ব্ল্যাকবেল্ট পেয়েছেন ‘তায়েকোয়োন্দো’ (Taekowondo) নামক মার্শাল আর্টে। কেবিসির হট সিটে বসে অতীতের স্মৃতি রোমন্থনে বুঁদ হয়ে যাচ্ছিলেন অক্ষয়। বলেন, “অভিনয় ছিল আমার টপ প্রায়োরিটি। যখন হোটেলে কাজ করতাম, শেফদের দেওয়ালের পিছনে তাদের প্রিয় মানুষদের ছবি লাগানো থাকতো। আমিও চারজনের ছবি লাগিয়েছিলাম। আপনার (অমিতাভ), জ্যাকি চ্যান (যেহেতু মার্শাল আর্ট ভালোবাসতেন) (Jackie Chan), শ্রীদেবী (Sridevi) , আর সিলভারস্টার স্ট্যালোন (Sylverster Stallone)।“ পরে বলিউডে পা দেওয়ার পর, চারজনের সঙ্গেই ছবি করেছেন অক্ষয়। সাফল্যের শিখরে উঠেও, ভোলেননি সেই দিনগুলোর কথা।

Advertisements