Saturday, January 22, 2022

গায়ের রং কালো তবুও আটকাতে পারেনি সেরা অভিনেত্রী তকমা থেকে, সমস্ত বাঁধা বিপত্তি পেরিয়ে অভিনয় জীবন নিয়ে সাফল্যের চূড়ায় কঙ্গনা

বাংলার মেয়ে হয়েও বলিউড পর্যন্ত যার সুখ্যাতি ছড়িয়েছে, তার অভিনয়ের জন্য বারবার পুরস্কৃত হয়েছেন। তিনি আর কেউ নন সকলের প্রিয় কঙ্কনা সেন শর্মা (Kankana Sen Sharma)।

 

View this post on Instagram

 

A post shared by Cinema Chapter (@cinemachapter)

১৯৭৯ সালে জন্মগ্রহণ করেন কঙ্কণা। অপর্ণা সেন (Aparna Sen) তখন জনপ্রিয় অভিনেত্রী। মায়ের সাথেই স্টুডিওতে আসতেন কঙ্কনা। সতী ছবির মাধ্যমে টলিউডে ডেবিউ করেন কঙ্কনা। তারপর ইন্দিরা ছবিতে অভিনয় করেছিলেন। এরপর আর কোনো ছবিতেই দেখা যায়নি তাকে। এরপর পড়াশোনা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি। দিল্লির সেন্ট স্টিফেন্স কলেজ থেকে ইংরেজিতে স্নাতকোত্তর পাস করেন। তারপর আবার সিনেমায় ফিরেছিলেন 2001 সালে সুব্রত সেনের ‘এক যে আছে কন্যার’ হাত ধরে। সেই থেকেই জনপ্রিয়তায় ছড়িয়ে পড়ে চারিদিকে।

 

View this post on Instagram

 

A post shared by Cinephilia. (@___a.moviegoer)

ততদিনে মা অপর্ণা সেন ইন্ডাস্ট্রিতে পরিচালক হয়ে উঠেছেন। মায়ের পরিচালিত বিভিন্ন ছবিতে কাজ করেছেন তিনি। তিতলি, মিস্টার এন্ড মিসেস আইয়ার মাইলস্টোন এর মত ছবি করেন। মা অপর্ণা সেন পরিচালিত ‘মিস্টার এন্ড মিসেস আইয়া’র ছবিতে অভিনয় করে জাতীয় পুরস্কার অর্জন করেন কঙ্কনা। থ্রি’, ‘ওমকারা’, ‘লাইফ ইন আ মেট্রো’, ‘ওয়েক আপ সিড’, ‘আজা নাচলে’, ‘লাক বাই চান্স’, ‘লাগা চুনরি মে দাগ’-এ অভিনয় করে নিজের সুখ্যাতি আরো ছড়িয়ে দিয়েছিলেন তিনি। ‘আজা নাচ্লে’ সিনেমা করতে গিয়ে রণবীর সুরী র সঙ্গে আলাপ হয় কঙ্কনার।

 

View this post on Instagram

 

A post shared by Cinephilia. (@___a.moviegoer)


সম্পর্ক থাকাকালীন অন্তঃসত্ত্বা হয়ে পড়েন অভিনেত্রী। এর পরে অবশেষে বিয়ে করেন দুজনে। 2010 সালে রণবীর এবং কঙ্গনা বিবাহ বন্ধনে আবদ্ধ হন, এরপর তাদের পুত্র সন্তান হারুন এর জন্ম হয়। কিন্তু বিবাহের পাঁচ বছর পর থেকেই আলাদা হয়ে যান তারা এরপর ২০২০ অফিশিয়ালি বিচ্ছেদ হয়ে দুজনের।
সন্তানের জন্যই দুজন পাশাপাশি ফ্ল্যাটে থাকতেন। হারুন বাবা এবং মা দুজনের কাছেই সমান ভাবে মানুষ হয় দুজনের ভালোবাসা পেয়ে মানুষ হয়েছে সে। কিন্তু বিচ্ছেদের পরেও 2016 সালে ‘আ ডেথ ইন দ্য গঞ্জ’ ছবিতে রণবীরের সঙ্গে কাজ করেন কঙ্গনা।Actress2006 সালে ‘নামকরণ’ নামক একটি শর্টফিল্ম এর মাধ্যমে ডেবিউ করেন কঙ্কনা। গায়ের রং শ্যামলা কারণে এক সময়ে প্রত্যাখ্যান জুটেছিল। অসংখ্য মানুষ অসংখ্য কমেন্ট করেছিলেন। তিনি হার মানেনি কারো কথার কোনো কর্ণপাত করেনি নিজের লক্ষ্যের দিকে এগিয়ে ছিলেন কঙ্কনা সেন শর্মা, যার কারণে বর্তমানে এত নাম যশ খ্যাতি তার।

⚡ Trending News

আরও পড়ুন