×
বিনোদন

খাবার ওয়লার ছেলে থেকে টলিউড সুপারস্টার অভিনেতা, হিন্দি সিনেমার যেকোনো গল্পকে হার মানাবে দেবের জীবন কাহিনী

Advertisements
Advertisements

2006 সাল এক লম্বা শ‍্যামবর্নের ছেলে আত্মপ্রকাশ করলো বড়োপর্দায়…কিন্তু অভিষেক হতেই ব‍্যর্থতা; বক্সঅফিস সহ দর্শকদের কাছে মুখ থুবড়ে পড়লো ছবি। কিন্তু হার মানলেন না তার একবছরের মধ্যেই ফের প্রত‍্যাবর্তন। “আই লাভ ইউ”- ছবি করেই পেলেন বিপুল জনপ্রিয়তা। অগ্নিশপথের সেই দেব প্রমান করেছিলেন ব‍্যর্থতা সফলতার যাত্রার একটি বিরতি মাত্র।2006 থেকে 2021 এক যুগেরও বেশি সময়ের যাত্রাপথ..সেই অগ্নিশপথের দেবের চেয়ে আজকের দেব অনেক বেশি পরিণত দক্ষ। শুরুর সেই জার্নি আর আজকের সাফল‍্য অভিনেতাকে কতটা ভাবায়!! ব্যস্ততার ফাঁকে অবসরে কি ফিরে দেখেন জীবনের সেই স্ট্রাগল পিরিয়ড!! স্মৃতিচারণ করেন কি অতীতের!! কি বললেন অভিনেতা!!

Advertisements

ছবিতে অভিনয় করার পরিকল্পনা ছিলো না কখনোই। মুম্বাইয়ে গিয়ে আব্বাস মস্তানের এক ছবিতে সহকারি হিসেবে কাজ করেছিলেন। চাননি খ্যাতি যশ প্রশংসা। কেবল মন ঢেলে কাজ করতে চেয়েছিলেন। পাশাপাশি বাবার ব্যবসাতেও করেছেন সাহায্য। আই লাভ ইউ কমার্শিয়াল ছবিতে অভিনয়ের পর থেকেই এক পর হিট ছবি উপহার দিয়েছিলেন.. তবে জনপ্রিয়তার সাথে সঙ্গী ছিল ট্রোলিং। তার অ্যাকসেন্ট, অভিনয় নিয়ে উঠেছিল প্রশ্ন।

তবে এই অপমানকে চ‍্যালেঞ্জ জানিয়েই উঠে এসেছিলেন নতুন দেব। চ‍্যাম্প ককপিট, গোলন্দাজে ছকভাঙা অভিনয় করে ট্রোলারদের কাছেও হয়ে উঠেছিলেন প্রিয়। ফ্লপ, রিজেকশন, অপমান সহ‍্য করে তিনি টলিউডের জিরো থেকে হিরো হয়ে উঠেছেন। এই সংগ্রাম পেরিয়ে বর্তমানে আজ তিনি জনপ্রিয় অভিনেতা প্রযোজক সাংসদ।

ব‍্যর্থতা অপমান সাফল‍্য সবটাই দেখেছেন কিন্তু কোনোকিছুকেই প্রশয় দিতে চান না অভিনেতা দেব। এসবের দিকে ফিরে তাকাতে চাননা অভিনেতা। অভিনেতার কথায় আমি যদি পেছনে তাকাতে গিয়ে সময় নষ্ট করি! অতীতে ভেসে গিয়ে গর্ববোধ চলে আসে! অহংকার চলে আসে! খাবারওয়ালার ছেলে হিরো হয়ে গেল এই ভাবনায় ডুবতে চান না তিনি। মাটির কাছাকাছি মানুষের কাছাকাছিই থাকতে চান। তার কাছে এই যাত্রাপথ সবেই শুরু হয়েছে পথ এখনো বাকি..পিছনে না তাকিয়ে কেবলই এগিয়ে যেতে চান দেব।

Advertisements