বিনোদন

নামিদামি গাড়ি থেকে শুরু করে রয়েছে একাধিক বিলাসবহুল বাড়ি, একনজরে দেখুন আমির খানের সম্পত্তির পরিমান

বলিউডের সুপারস্টারদের মধ্যে অন্যতম আমির খান (Amir Khan)। বিশেষত তিনি সবার কাছে সুপরিচিত বলিউডের ‘মিঃ পারফেক্টশনিস্ট’ (Mr. Perfectionist) হিসেবেই। তিনি শুধু অভিনেতাই নয় একাধারে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন প্রযোজক, পরিচালক, লেখক। আমির খানের পুরো নাম মোহম্মদ আমির হোসেন খান। তাঁর নিজস্ব একটি প্রোডাকশন হাউসও রয়েছে। বলিউডে তিনি অন্যতম জনপ্রিয় এবং প্রভাবশালী অভিনেতাদের মধ্যে একজন। তিনি এই পর্যন্ত মোট চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং আটটি ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন।

এছাড়া ২০০৩ সালে তিনি ‘পদ্মশ্রী’ এবং ২০১০ সালে তিনি ‘পদ্মভূষণ’ স্বীকৃতি পেয়েছেন। আমির খানের অভিনীত ছবির তালিকা প্রায় ৬০-৭০ এর কাছাকাছি। তাঁর অভিনীত সব চাইতে উল্লেখযোগ্য ছবিগুলি হল, ‘তারে জমিন পার’ (Taare Zameen Par), ‘দঙ্গল’
(Dangal), ‘৩ ইডিয়টস’ (3 Idiots), ‘লাগান’ (Lagaan), ‘গাজনি’ (Ghajini)। তবে জানেন কি, এহেন উচ্চমানের অভিনেতার সম্পত্তির পরিমাণ ঠিক কতটা! হ্যাঁ, আজকে আমাদের আলোচ্য বিষয় আমির খানের সম্পত্তি। তিনি প্রায় ২০০০ কোটি টাকার সম্পত্তির মালিক। তাঁর মাসিক রোজগার প্রায় ১০ কোটি টাকা এবং বার্ষিক রোজগার ১২০ কোটি টাকা। আমির একাধিক ব্র্যান্ডের অ্যাম্বাসেডর। যেখান থেকে তাঁর প্রাপ্ত রোজগার হয় প্রায় ১০-১২ কোটি টাকা।

গত ৯ বছরে তাঁর পারিশ্রমিক:

২০১৩ সালে তাঁর গড় রোজগার ছিল ১১২ কোটি টাকা।
২০১৪ সালে তাঁর গড় রোজগার ছিল ১০৫ কোটি টাকা।
২০১৫ সালে তাঁর গড় রোজগার ছিল ১৩৫ কোটি টাকা।
২০১৬ সালে তাঁর গড় রোজগার ছিল ১১০ কোটি টাকা।
২০১৭ সালে তাঁর গড় রোজগার ছিল ১৩০ কোটি টাকা।
২০১৮ সালে তাঁর গড় রোজগার ছিল ১৩৫ কোটি টাকা।
২০১৯ সালে তাঁর গড় রোজগার ছিল ১৪৫ কোটি টাকা।
২০২০ সালে তাঁর গড় রোজগার ছিল ১৪০ কোটি টাকা।
২০২১ সালে তাঁর গড় রোজগার ছিল ১৪৫ কোটি টাকা।

বাড়ি:

আমির খানের মুম্বইয়ের আভিজাত্য এলাকায় একটি বিলাসবহুল বাড়ি রয়েছে, যা তিনি ২০০৯ সালে কিনেছিলেন এবং এই বাড়ির বর্তমান মূল্য ১৮ কোটি টাকা। এছাড়াও সারা দেশে তাঁর একাধিক রিয়েল এস্টেট সম্পত্তি রয়েছে।

গাড়ি:

আমিরের মোট ৯ টি বিলাসবহুল গাড়ি রয়েছে, যার গড় মূল্য ১৫ কোটি টাকা। আমিরের গাড়ির তালিকায় রয়েছে, মার্সিডিজ বেঞ্জ, রোলস রয়েজ, ফোর্ড ইত্যাদি।

গড় বেতন/পারিশ্রমিক:

আমির খান প্রতি মুভি পিছু ৫০ কোটি টাকা করে পারিশ্রমিক নেন।

বিখ্যাত মাদাম তুসো মোমের জাদুঘরে আমির খানের মূর্তিও তৈরি করা হয়েছে। তবে অনেকেই হয়তো জানেননা, যে আমির ইউনিসেফের অফিসিয়াল ব্র্যান্ড অ্যাম্বাসেডর।

ব্যক্তিগত জীবন:

আমির খানের দুজন স্ত্রী এবং দুজনের সঙ্গেই বিচ্ছেদ হয়ে গিয়েছে তাঁর। যাঁদের নাম যথাক্রমে কিরণ রাও (Kiran Rao), গত বছরই কিরণের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়, এবং আমিরের প্রথম স্ত্রী রীনা দত্ত (Reena Dutta), যাঁকে তিনি ছেড়েছিলেন ২০০২ সালে, তাঁদের একটি কন্যাসন্তানও আছে।

Related Articles