Friday, January 21, 2022

বর্ধমানের সাধারণ ঘরের মেয়ে থেকে কলকাতার সুপারহিট হিরোইন, সিনেমার গল্পকেও হার মানাবে শুভশ্রীর জীবন কাহিনী

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম নক্ষত্র হলেন অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (Subhasree Ganguly)। তবে সাধারণ ঘরের মেয়ে থেকে অভিনেত্রী হওয়ার পথটা মোটেই সহজ ছিল না তাঁর। জীবনের বহু ওঠানামার মধ্য দিয়ে যেটা হয়েছে অভিনেত্রীকে। আজ থেকে প্রায় দেড় দশকের বেশি সময় আগে শুরু হয়েছিল অভিনেত্রীর জীবনের স্ট্রাগল অধ্যায়।

সুদূর বর্ধমান থেকে কলকাতায় এসেছিলেন এক আকাশ স্বপ্ন নিয়ে। ছিল অভিনেত্রী হওয়ার ইচ্ছা। ২০০৬ সালের ‘আনন্দলোক নায়িকার খোঁজে’ জিতে ছিলেন অভিনেত্রী। সেখান থেকেই শুরু হয় তাঁর যাত্রা। তার দুবছর পর ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতে মালালারে দিয়ে নিজের অভিনয় জীবন শুরু করেছিলেন। তবে জীবনের শুরুতে কেবলমাত্র মা এবং দিদিকে পাশে পেয়েছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। অভিনেত্রীর পরিবারের সবাই ছিলেন চাকুরীজীবী। সেই পরিবারের মেয়ে হয়ে অভিনেত্রী গ্ল্যামার ওয়ার্ল্ডে থাকবেন এই কঠিন বাস্তবটা মেনে নিতে পারেননি কেউ।

প্রত্যেকদিন বর্ধমান থেকে কলকাতায় এসে অডিশন দিতেন আবার বাড়ি ফিরে যেতেন তিনি। তারপর হঠাতই প্রভাত রায় পিতৃভূমি সিনেমায় অডিশন দেওয়ার পর সুযোগ পান অভিনেত্রী। এই ছবিতে জিতের বোনের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। সেই সময়ে জিতের (Jeet) বিপরীতে অভিনয় করেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। তারপরে ২০০৮ সালে বাজিমাত সিনেমা সোহম এর বিপরীতে অভিনয় করে নায়িকা হিসেবে প্রথম আত্মপ্রকাশ করেন অভিনেত্রী। সেই বছরে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির শ্রেষ্ঠ পুরস্কার জিতে নেন অভিনেত্রী

এরপর কখনোই তাকে আর ঘুরে তাকাতে হয়নি। একের পর এক সাফল্য এসেছে তার জীবনে। শুভশ্রী গঙ্গোপাধ্যায় অভিনীত কৌশিক গাঙ্গুলী ধুমকেতু সিনেমাহলে মুক্তি পেতে চলেছে এই বছর।এছাড়া অভিনেত্রীকে বর্তমানে দেখা যাচ্ছে জি বাংলায় ‘ডান্স বাংলা ডান্সে’র বিচারকের আসনে। পরিচালক রাজ চক্রবর্তীকে (Raj Chakraborty) বিয়ে করে বর্তমানে সুখে-শান্তিতে বসবাস করছেন অভিনেত্রী। রয়েছে তার একটি ছোট পুত্র সন্তান ও।

⚡ Trending News

আরও পড়ুন