বিনোদন

যেমন রূপ তেমন গুন, বলিউড নায়িকাদের থেকেও অধিক সুন্দরী অমরেশ পুরির মেয়ে নম্রতা

বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেতা ‘অমরেশ পুরী’ (Amrish puri)। ৮০ ও ৯০ দশকে একাধিক সিনেমাতে রাগী বাবার চরিত্রে অভিনয় করে, দর্শকদের মন কেড়েছিলেন তিনি। তাকে ছাড়া ভিলেনের চরিত্রগুলি অসম্পূর্ণ থেকে গেছিল বলিউডের সিনেমাগুলিতে সেই সময়। ১৯৬৭ সাল থেকে বলিউডের তার পথ চলা শুরু; এরপরে একের পর এক হিট সিনেমাতে দেখা গেছে তাকে। হিন্দি, পাঞ্জাবি তেলেগু, তামিল, মারাঠি সব ভাষা মিলিয়ে ৪৫০ এরও বেশি সিনেমায় অভিনয় করেছে ‘অমরেশ পুরী’।


‘মি. ইন্ডিয়া’ (Mr. India) তে ‘মোকাম্ব’-র চরিত্রের মাধ্যমে অধিক জনপ্রিয়তা পেয়েছিল অভিনেতা। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ তে, কাজলের রাগী বাবার চরিত্রে অভিনয় করেছিল অমরেশ পুরী। সেখানে শাহরুখ এবং কাজলের প্রেমে বাঁধা হয়ে দাঁড়িয়েছিল সে। ‘করণ-অর্জুন’ সিনেমায় ‘ঠাকুর দুর্জন সিং’, ‘বিধাতা’ সিনেমায় ‘জাগাভার’, ‘ঘায়েল’ সিনেমায় ‘বলবন্ত রাই’, দামিনী সিনেমায় ‘ব্যারিস্টার চাড্ডা’; এরকম বহু সিনেমাতে সে কুখ্যাত ভিলেনের রোলে অভিনয় করে দর্শকদের মন মাতিয়ে তুলেছিল।

সিনেমার পর্দার পাশাপাশি বাস্তব জীবনেও সে এক কন্যার বাবা। তবে সত্যিকারের জীবনে সে ভালো না খারাপ, সেই ব্যাপারে কোন তথ্য নেই। ‘অমরেশ পুরী’র একমাত্র মেয়ে ‘নম্রতা পুরী’ (Namrata Puri); যে পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার, এর পাশাপাশি নিজের পোশাক কে ব্র্যান্ড হিসেবে তুলে ধরেছেন।

 

View this post on Instagram

 

Shared post on

দেখতে অপরূপ সুন্দরী নম্রতা, মডেল হিসেবেও কাজ করেছেন একাধিক জায়গায়। তার সৌন্দর্য এবং দুর্দান্ত ফিগার, কোন বলিউড তারকার থেকে কম নয়। ইনস্টাগ্রামে তার ফলোয়ার্স সংখ্যা ১০ হাজারেরও বেশি। তবে বাবা অভিনয় জগতের এক বিশাল অংশ জুড়ে থাকলেও, কন্যা নম্রতা কিন্তু সেসবের বেশ কিছুটা বাইরে।

Related Articles