বিনোদন

পানমশলার বিজ্ঞাপন করব না! কোটি টাকার অফার নাকচ করলেন কার্তিক আরিয়ান!

বলিউডের (Bollywood) তারকাদের নিয়ে সাধারণ মানুষের উত্তেজনা বরাবরই বেশি থাকে। তারা যা করে, যা দেখায় সেগুলি অনুপ্রাণিত করে সাধারণ মানুষকে। তারা খারাপটা দেখালে সেটিরও গ্রহণযোগ্যতা বাড়ে। ঠিক সেরকমভাবে পানমশলা; যা খুবই ক্ষতিকারক জানা সত্যেও বলিউডের একাধিক তারকারা সেই বিজ্ঞাপনে দিয়েছিলেন, শুধুমাত্র টাকার লোভে। কিন্তু সেই সব থেকে একেবারে ভিন্ন পথে হাঁটলেন বলিউডের নতুন মুখ ‘কার্তিক আরিয়ান’ (Kartik Ariyan)।

পানমশলার বিজ্ঞাপনকে নাকচ করেছেন ‘কার্তিক আরিয়ান’; প্রায় 8 থেকে 10 কোটি টাকার বিজ্ঞাপন হাতছাড়া করেছেন, শুধুমাত্র জনগণের কথা ভেবে। জনগণকে প্রভাবিত করতে পারে এমন কোন খারাপ জিনিসের বিজ্ঞাপন দেবেন না বলেই এরকম সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ‘যুবসমাজের মুখ’ বলে তাকে ঘোষণা করা যেতেই পারে। তবে শুধু ‘কার্তিক আরিয়ান’ ই প্রথম নয়, এর আগে ‘পুষ্পা’ সিনেমার হিরো ‘আল্লু অর্জুন’ (Allu Arjun)-ও পানমশলার বিজ্ঞাপন দিতে নাকোচ করেছিলেন।

এর আগে পানমশলার বিজ্ঞাপনের মুখ হয়েছিলেন, ‘অজয় দেবগন’, ‘অমিতাভ বচ্চন’ থেকে শুরু করে ‘শাহরুখ খান’ পর্যন্ত। সাধারণ মানুষের জন্য ক্ষতিকর হতে পারে এমন জিনিসও তারা তুলে ধরেছিলেন দর্শকদের কাছে। এর জন্য তাদের বিরুদ্ধে ৪৬৮,৪৬৭,৪৩৯ ও১২০ বি ধারায় মামলাও করা হয়েছিল। মামলা করেছিল সামাজিক অধিকার কর্মী ‘তামান্না হসম’। তবে সেই সব থেকে একদম ভিন্ন পথে হেঁটে নজির গড়লেন বলিউডের নতুন মুখ, ‘কার্তিক আরিয়ান’। অভিনয় দক্ষতার পাশাপাশি, অনুরাগীদের মনে তার এই সিদ্ধান্ত বিশেষ প্রভাব ফেলেছে।

Related Articles