বালিতে রাজমিস্ত্রির সঙ্গে গৃহবধূর অবৈধ প্রেমকে সমর্থন, সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের মুখে ‘জুন আন্টি’

June Aunty

বালির দুই গৃহবধূ এবং তাদের দুই প্রেমিক রাজমিস্ত্রির প্রতি সমব্যথী হলেন অভিনেত্রী উষসী চক্রবর্তী (Ushasie Chakraborty)। কয়কদিন বালির দুই গৃহবধু আটক হয়েছিলেন রাজমিস্ত্রিদের সাথে। সংবাদমাধ্যমে এ ঘটনা যথেষ্ট হইচই ফেলে দিয়েছিল । এ যেন কোন পর্দার সিনেমার ঘটনা। সাধারণ গৃহবধু রাজমিস্ত্রির সঙ্গে পালালেন একই বাড়ির দুই বউ । বাড়িতে কাজ করতে আসা রাজমিস্ত্রির প্রেমে পড়ে এমন কাজ করেন এই দুই গৃহবধূ। আপাতত গোটা বাংলা এই খবর হু হু করে গিলছে। তবে পালিয়েও শেষরক্ষা হয়নি। আপাতত আসানসোলে ধরা পড়ে পুলিশ হেফাজতে রয়েছে এই দুই রাজমিস্ত্রি। তবে এই খবর প্রকাশে আসতেই যথেষ্ট হতবাক অভিনেত্রী উষসী চক্রবর্তী। সোশ্যাল মিডিয়ায় তিনি নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। এই ঘটনায় শুভবুদ্ধিমান জনসাধারণের উদ্দেশ্যে বেশ কিছু প্রশ্ন রেখেছেন তিনি।

এদিন আসানসোল থেকে পুলিশ চারজনকে আটক করেন। অ্যারেস্ট করা হয় দুই রাজমিস্ত্রিকে । তবে এই দুই গৃহবধূ পুলিশকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন এই দুই রাজমিস্ত্রি তাদের কোনো ভাবেই অপহরণ করেনি। তারা রাজমিস্ত্রিদের সাথে ঘর ছেড়েছিলেন স্বেচ্ছায়। আপাতত ১৪ দিনের জন্য হাওড়া জেল হেফাজতে রাখা হয়েছে দুই রাজমিস্ত্রি কে ।কিন্তু এত কিছুর পরও গৃহবধূদের জবানবন্দি দেওয়ার পরও কেন মুক্তি দেয়া হলো না রাজমিস্ত্রিদের! অত্যন্ত বিস্ময়ের সাথে এই প্রশ্ন ছুড়ে দিয়েছেন ‘জুন আন্টি’ অর্থাৎ অভিনেত্রী উষসী বন্দ্যোপাধ্যায়। ছোটপর্দায় অভিনেত্রী অবশেষে বন্দ্যোপাধ্যায় সবসময় নেগেটিভ গ্রহণ করলেও এখানে একজন প্রকৃত শুভবুদ্ধি সম্পন্ন নাগরিকের কাজ করছেন। তিনি শ্রীময়ী সিরিয়ালে শ্রীময়ীর স্বামীকে দখল করে ভিলেন চরিত্রে অভিনয় করলেও বালির দুই গৃহবধূ এবং তাদের প্রেমিকদের জন্য সমব্যথী এই ‘জুন আন্টি’।

বর্তমানে ভারতীয় আইন ব্যবস্থায় পরকীয়া কখনোই আইন যোগ্য অপরাধ নয় । কিন্তু তা স্বত্তেও জেল হেফাজতে রাখা হয়েছে এই দুই রাজমিস্ত্রিকে। এদিন অভিনেত্রী উসষী চক্রবর্তী তাঁর ফেসবুক ওয়ালে লেখেন, “ক’দিন ধরে আমাদের চারপাশে যা হচ্ছে তাতে মনে হচ্ছে বাড়ির বউ প্রেম করে পালিয়ে যাওয়ার থেকে আর কোনো বড় অপরাধ হতে পারে না। যদিও আমার আইনের জ্ঞান এত তীব্র নয়। কিন্তু একথা বুঝতে পারছি না দুজন প্রাপ্তবয়স্ক মানুষ প্রেম করেছেন, তাদের মধ্যে একজন আবার বিবাহিত। তারা দুজন পারস্পরিক সহমতে গৃহত্যাগ করেছেন । এটা কি আসলে কোন শাস্তিযোগ্য অপরাধ !? নাকি একজন গরীব রাজমিস্ত্রি হবার জন্য আমাদের মধ্যবিত্ত আত্মসম্মানে আঘাত লেগেছে । এক্ষেত্রে যদি ব্যাপারটা বড়লোকদের হতো তাহলে ওটা বড় লোকের ব্যক্তিগত ব্যাপার বলে আমরা এগিয়ে যেতাম । আসলে মোদ্দাকথা আমি ব্যাপারটা ঠিক বুঝতে পারছি না। যদি আপনারা বুঝে থাকেন তাহলে জানান. . । ”আপাতত অভিনেত্রী উষসী চক্রবর্তীর ফেসবুকে এই রকম একটি পোস্ট দিলেই যথেষ্ট হইচই পড়ে গেছে। অনেকই অভিনেত্রীর পাশে এসে দাঁড়িয়েছেন । তাঁর মতামতকে সমর্থন জানিয়েছেন। কেউ কেউ তাঁর মতকে সমর্থন জানিয়ে লিখেছেন “ওই রাজমিস্ত্রিদের জেল হলে শোভনবাবু এবং যশের ও জেল হওয়া উচিত”। আবার অনেকে উষশীর বিপক্ষেও গেছেন। অনেকে এমনটাও বলছেন, “সামান্য একটা ভুলের জন্য এতগুলো জীবন নষ্ট হয়ে যাচ্ছে ।এ ক্ষেত্রে বড় বড় বিপ্লবের গল্প না করাই বুদ্ধিমানের কাজ। “