বিনোদন

সৌন্দর্য্যের নিরিখে জনি লিভারের স্ত্রী টেক্কা দেবে বলিউডের যেকোনো নায়িকাকে, দেখুন তাঁর ছবি

১৯৮০ সালের প্রথমদিক থেকে হিন্দি চলচ্চিত্র জগতে একজন নতুন মুখের আত্মপ্রকাশ ঘটে; কালো ‘ছিপছিপে চেহারা’, মাথা ভর্তি ‘কোঁকড়া চুল’! দেখলেই সকল বয়সের দর্শকরা হেসে ওঠেন। হ্যাঁ, ঠিকই ধরেছেন আমরা জনি লিভারের (Johnny Lever) কথা বলছি! তবে তাঁর আসল নাম কিন্তু ‘জনি লিভার’ নয়। তাঁর আসল নাম ‘জন প্রকাশ রাও জানুমালা’।
অনেকেই জানেন না, বলিউডের এই বিখ্যাত ‘হাস্যকৌতুক অভিনেতা’ প্রথম জীবনে ‘হিন্দুস্তান লিভার’ (Hindustan Lever) কোম্পানিতে কর্মরত ছিলেন। সংস্থায় কাজ করার পাশাপাশি তৎকালীন বিভিন্ন অভিনেতাদের গলার আওয়াজ নকল করে তাঁর সহকর্মীদের মনোরঞ্জন করতেন। সেই সংস্থার কর্মীরাই তাঁর নাম দিয়েছিলেন ‘জনি লিভার’।

 

View this post on Instagram

 

A post shared by Johny Lever (@iam_johnylever)


৮০-র দশক থেকে শুরু করে বর্তমান প্রজন্মের চলচ্চিত্রে হাস্যকৌতুক দৃশ্যে ‘জনি লিভার’-এর জুড়ি মেলা ভার। ‘করণ অর্জুন’, ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘বাদশা’, ‘খাট্টা মিঠা’, ‘দিল ওয়ালে’-এর মতো একাধিক ছবিতে কাজ করেছেন তিনি! বর্তমানে বলিউড কমিডিয়ান বাদশা হলেও শুরুর দিকটা বাকি অভিনেতাদের মতোই টালমাটাল ছিল ‘জনি লিভার’-এর। কিন্তু সেই সময় হাত ধরেছিলেন তাঁর স্ত্রী ‘সুজাতা লিভার’ (Sujata Lever)।

 

View this post on Instagram

 

Shared post on

ক্যারিয়ারের শুরুর দিকে মানসিক দিক দিয়ে যথেষ্ট সহযোগিতা করেছেন তিনি ‘জনি লিভার’কে। ১৯৮৪ সালে বিবাহিত জীবন শুরু করেছিলেন দুজনে। দেখতে দেখতে ‘৩৮ বছরে’ পা দিয়েছে এই দম্পতি; তবে একেবারেই চলচ্চিত্র জগতের সাথে যুক্ত নন জনি লিভারের স্ত্রী ‘সুজাতা লিভার’ (sujata lever)। অনেকেই বলেন ‘সুজাতা লিভার’-এর মতো সুন্দরী বলিউডে (Bollywood) নেই। যদি তিনি বিনোদন জগতে পা রাখতেন তাহলে অনেক অভিনেত্রীকেই বিদায় নিতে হতো চলচ্চিত্রের জগত থেকে। তবে স্ত্রী ‘সুজাতা লিভার’ বিনোদনের সাথে যুক্ত না হলেও, তাঁর বড় মেয়ে ‘জেমি লিভার’ (Jemmy Lever) বাবার পথই অনুসরণ করেছেন।

Related Articles