Wednesday, December 1, 2021

বয়স শুধু সংখ্যা মাত্র, মনের আনন্দে খেলছে পাড়ার গৃহবধূরা, দেখুন ভিডিও

দৈনন্দিন জীবনে বেছে থাকার লড়াই এ সবাই কর্ম নিয়ে ব্যস্ত সবাই জীবন ধরে। এই সময়ে ছোটোবেলার মজা আর স্মৃতি গুলো কোথাও যেন হারিয়ে যেতে শুরু করেছে । বাড়ির বয়স্ক গৃহ বধূরা আজ তাদের গৃহ কর্ম ও পরিবার এর প্রতি দায়িত্ব বয়ে নিয়ে কাজ করতে করতে , তারা তাদের ছোট বেলায় বন্ধু বান্ধবীদের সাথে ঠিক কী করতেন , কি ভাবে মজা করতেন, সময় কাটাতেন সেগুলো প্রায় ভুলতে বসেছেন তাহারা । আজ এই নতুন প্রজন্ম তে আজকের ছেলে মেয়েরা তো এখন প্রায় আপাতত নিজের নিজের ঘরের মধ্যেই নিজেদের ভালো ও খুশি থাকার উপায় খুঁজে নিতে চেষ্টা করছেন, ঘরোয়া খেলা, ফোন এর কম্পিউটার গেমস এর মধ্যম কারণ। আর দ্বিতীয়ত কারণ হলো চারিদিকে খেলার জন্য ফাঁকা জায়গার খুবই অভাব , সব জায়গায় কংক্রিটের বাড়ি, জায়গা, কমপ্লেক্স নাহলে কিছু না কিছু তো তৈরি হচ্ছেই । মানুষ জাতি ধীরে ধীরে পৌঁছে যাচ্ছে উন্নতির চূড়ায় । কিন্তু এই উন্নতি, কর্মজীবন, দায়িত্ব এসব কিছুর মধ্যে সমস্ত সুখ, মজা, ইচ্ছা, আবেগ, স্মৃতি এসব কিছু বিসর্জন দিতে বসেছে সবাই।

কিছুদিন আগে একটি ভিডিও সোশ্যাল মিডিয়া তে রীতিমত ভাইরাল হয়েছে , যেখানে আপনি দেখতে পাবেন যে পাড়ার কিছু মহিলারা অর্থাৎ কিছু বয়স্ক গৃহ বধূরা, তারা তাদের বাড়ির সামনে রাস্তার ধারে বসে তারা নিজেদের ছোটোবেলার ছন্দে ফিরেছেন । ঘরে স্বামীরা যদি না থাকে গৃহ বধূরা যে কি পরিমাণে অসহায় হয়ে পড়ে , সেটি এই ভিডিও এর মাধ্যম থেকেই বোঝা যাচ্ছে । এই ভিডিও হওয়ার মাধ্যমে একটি স্বাধীনতা ও মুক্তির ছোঁয়া পেয়েছেন এই এক কোন ঠাসা হওয়া গৃহবধূরা । তারা যে তাদের ছোটোবেলার স্বাদ ফারোদ পেয়ে খুবই আনন্দ পেয়েছে সেটি ভিডিওটি দেখা মাত্রই প্রমাণ পাওয়া যাচ্ছে । এই ভিডিওটিতে গ্রামের বয়স্ক দুজন মহিলা অর্থাৎ গৃহবধূ এক হাতের উপর আরেক হাত তুলে দিয়েছে আর বাকি আশেপাশের সব মহিলারা সেই অজুহাতের ওপর দিয়ে ঝাঁপ দিয়েছেন, এবং ছেলেবেলার স্বাদে মেতে উঠেছেন।

তাদের পরনে রয়েছে শাড়ি তাও তাদের কোনো রকমের অসুবিধা হচ্ছে না খেলতে । এই ভিডিও দেখে স্পষ্ট যে মনের মধ্যে আনন্দ থাকলে যে কোন কিছু কাজই করা যে কোনো প্রকার অসুবিধা এর সৃষ্টি করতে পারে না তার জলজ্যান্ত প্রমান এনারা সবাই । বর্তমান জগতে হয়তো টেকনোলজি ও প্রযুক্তি অনেকটা পরিমাণে এগিয়ে গেছে এবং এর প্রভাব প্রত্যেক টা মানুষ এর জীবনে পড়েছে সেটা স্পষ্ট কিন্তু এমন একটি দৃশ্য দেখা কিন্তু সত্যিই বিরল। ভিডিও খানি সোশ্যাল মিডিয়া এর মাধ্যমে আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে ঝড়ের বেগে ভাইরাল হয়েছে । অনেক মহিলাদেরই এই ভিডিও দেখে নিজেদের ছোটবেলার কথা মনে পড়ছে, এমনটাই কমেন্ট করে জানিয়েছেন তারা।

⚡ Trending News

আরও পড়ুন