‘হাউ ফানি’, হিরো আলমের সঙ্গে জুটি বেঁধে নতুন গান গাইলেন বাদাম কাকু ভুবন বাদ্যকর

Bhuban Badyakar

Bhuban Badyakar & Hero Alom গত কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় এক সাধারণ বাদাম বিক্রেতার গান ব্যাপক ভাইরাল হয়েছিল। বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের বিক্রেতা ভুবন বাদ্যকর (Bhuban Badyakar) নিজের ব্যবসার কৌশল হিসেবে গান তৈরি করে সেই গান রাস্তায় ঘুরে ঘুরে গেয়ে বাদাম বিক্রি করতেন। পথচলতি কোনো মানুষ অথবা কোনো ক্রেতা তাঁর গান গাওয়ার ভিডিও রেকর্ড করে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। তারপরের ঘটনা সকলেরই জানা। খুব কম সময়ের মধ্যেই ভুবনের গানের ভিডিও ছড়িয়ে পড়ে সমগ্র নেট দুনিয়ায়। গানটি পরিচিত হয় ‘কাঁচা বাদাম’ (Kancha Badam) নামে। বর্তমানে এই গান সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হিসেবে চলছে। দেশ-বিদেশের বহু বয়সের বহু মানুষ ভুবনের ‘কাঁচা বাদাম’-এর সাথে নেচে ভিডিও বানিয়েছেন। ভুবন নিজেও বেশ জনপ্রিয়তা লাভ করেছেন। বিভিন্ন অনুষ্ঠান থেকে শুরু করে টেলিভিশনের পর্দাতেও তাঁর দেখা মিলেছে।

এবারে ভুবনকে দেখা যেতে চলেছে হিরো আলমের সাথে। বাংলাদেশের বিনোদন জগতের এক সুপরিচিত মুখ হিরো আলম (Hero Alom)। হিরো আলম সিনেমায় অভিনয়ের পাশাপাশি নিজস্ব স্বল্পদৈর্ঘ্যের ভিডিও-ও প্রকাশ করেন, তার সাথে কখনো কখনো গান গাইতেও দেখা যায় তাঁকে। বাংলাদেশের পাশাপাশি আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষেই তাঁর পরিচিতি রয়েছে। কিন্তু সেই পরিচিতি বেশিরভাগই নেতিবাচক, হিরো আলমের প্রশংসার তুলনায় তাঁকে কেন্দ্র করে সমালোচনা ও ট্রোলিংই অধিক পরিমাণে হয়ে থাকে। তবে এইসবে দমে যাওয়ার পাত্র নন হিরো আলম। নিজের মতো করে হামেশাই তিনি নতুন নতুন কাজ করে চলেন। কিছু মাস আগে তিনি জানিয়েছিলেন খুব শীঘ্রই বাংলাদেশ থেকে কলকাতায় এসে তিনি কলকাতার শিল্পীদের সঙ্গে কাজ করতে চলেছেন। আর সত্যিই তাই হয়েছে, গত শনিবার অর্থাৎ ৯ এপ্রিল কলকাতার লেকটাউন স্টুডিওতে তিনি বর্তমান ইন্টারনেট সেনসেশন ভুবন বাদ্যকরের সঙ্গে এক মিউজিক ভিডিওর কাজ করেছেন।

হিরো আলম জানিয়েছেন যেহেতু তিনি ও ভুবন উভয়েই নেট দুনিয়ায় ভাইরাল তাই একসাথে কাজ অর্থাৎ গান রেকর্ড করার পরিকল্পনা করা হয়েছে‌। তাঁদের এই নতুন গান‌ও যে ভাইরাল হবে সেই বিষয়ে হিরো আলম বেশ আত্মবিশ্বাসী। ভুবন ও হিরো আলমের আসন্ন গানের নাম ‘হাউ ফানি’ (How Funny)। গানটির মিউজিক ভিডিও পরিচালনার দায়িত্বে আছেন সালাউদ্দিন গোলদার (Salauddin Goldar)। ‘হাউ ফানি’ গানটি রচনা করেছেন এফএ প্রীতম (F.A.Pritam) এবং সঙ্গীত পরিচালক হিসেবে অজিত সাহিন (Ajit Sahin) রয়েছেন। এই গান রেকর্ড করার সময় লেকটাউনের রেকর্ডিং স্টুডিওতে ভুবন বাদ্যকরের (Bhuban Badyakar) স্ত্রী আদুরীও উপস্থিত ছিলেন। রেকর্ডিং চলাকালীন সময়ের এক ছবি পোস্ট করে হিরো আলম (Hero Alom) ক্যাপশনে লিখেছেন,’দুই বাংলা কাঁপাতে আসছে হিরো আলম ও ভুবন বাদ্যকর’।