×
বিনোদন

মিঠুন চক্রবর্তীর প্রথম স্ত্রীকে চেনেন? বলিউডের যেকোনো নায়িকা হার মানবে তার সৌন্দর্য্যে কাছে

Advertisements
Advertisements

টিভির পর্দায় অন্যতম জনপ্রিয় তারকা হল ‘মিঠুন চক্রবর্তী’ (Mithun Chakraborty)। বলিউড থেকে টলিউড সব জায়গাতেই তার অভিনয় দক্ষতা রয়েছে। ‘ডিস্কো ড্যান্সার’ হিসেবে আখ্যা পাওয়া এই অভিনেতা তার নাচের মাধ্যমে সিনেমা জগতের এক প্রকোট ছাপ ফেলে গেছেন। ১৯৭৬ সালে ‘মৃগয়া’ সিনেমার দ্বারা সর্বপ্রথম সিনেমা জগতে পদার্পণ করেন তিনি। এরপর বাংলা, হিন্দি সব মিলিয়ে বেশ কয়েকটি সিনেমা করেছেন তিনি। বাঙ্গালীর ছেলে হিসেবে, বলিউডে এতটা জায়গা করে নেওয়ার জার্নিটা অতটাও সোজা ছিল না তার জন্য।

Advertisements

বর্তমানে অবশ্য একাধিক অসুস্থতার কারণে নিজেকে অভিনয় জগত থেকে কিছুটা গুটিয়ে নিয়েছেন তিনি। তবে এক সময় বাংলা সিনেমা জগতে ‘ঋতুপর্ণা সেনগুপ্ত’ (Rituparna Sengupta) থেকে শুরু করে ‘দেবশ্রী রায়’ (Debashree Roy) সকলের সাথেই জুটি বেঁধেছিলেন তিনি। এর পাশাপাশি বলিউডের ‘জুহি চাওলা’ (Juhi chaola) এবং পুনাম ধিলোনের সাথেও তাকে অভিনয় করতে দেখা গেছে। ‘ডিস্কো ড্যান্সার’ ছবির মাধ্যমে বলিউডের সুপারস্টার হয়ে উঠেছিলেন মিঠুন চক্রবর্তী।

তার ব্যক্তিগত জীবন নিয়েও দর্শকদের উৎসাহ কিছু কম নয়, সকলেই জানে যোগিতা বালি ( Jogira Bali)র সাথে একবারই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন তিনি। বর্তমানে তিন ছেলে এবং এক মেয়ে নিয়ে তার সুখের সংসার। তবে অনেকেই হয়তো জানে না মিঠুন চক্রবর্তী সর্বপ্রথম বিয়ে করেছিলেন ফ্যাশন আইকন ‘হেলেনা লিউককে, তবে তার অবশ্য প্রেমের গুঞ্জন শোনা গিয়েছিল বলিউডের শ্রীদেবী এবং সারিকার সাথে।

তবে হেলেনার সাথে হঠাৎই সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন অভিনেতা। হেলেনার অবশ্য তার আগে জাভেদ খানের সাথে সম্পর্ক ছিল। এরপর হেলেনার সৌন্দর্যের মাধুর্য হয়ে মিঠুন চক্রবর্তী তার সাথে গাটছড়া বাঁধেন কিন্তু তাদের বিবাহ সম্পর্ক বেশিদিন টেকেনি। মাত্র চার মাসের মধ্যেই তাদের বিচ্ছেদ হয়ে যায়। অনেকেই হয়তো এই বিষয় কিছুই জানেনা! আটের দশকে হেলেনাকে একাধিক সিনেমায় দেখা গিয়েছিল কিন্তু এরপরে সিনেমা জগত থেকে চিরতরে বিলীন হয়ে যান তিনি। বর্তমানে নিউইয়র্কে বসবাস করছেন হেলেনা।

Advertisements