ভুবন বাদ্যকরের ‘কাঁচাবাদাম’ গানে উদ্দাম নাচলেন ফ্রান্সের যুবক, তুমুল ভাইরাল ভিডিও

Bhuban Badyakar

ইউরোপ মহাদেশের ফ্রান্স দেশের জিকা মানু (Jika Manu) নামক এক যুবক সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। ইনস্টাগ্রামে তাঁকে ৫ লাখ ২৯ হাজারেরও বেশি মানুষ ফলো করেন। তিনি মূলত তাঁর নাচের মাধ্যমে এই জনপ্রিয়তা লাভ করেছেন। জিকার কনটেন্টের এক বড় অংশ জুড়ে ভারতের বিভিন্ন গানের সঙ্গে নাচ রয়েছে। তাঁর নাচের সেইসব ভিডিও হামেশাই ভাইরাল হয়ে যায়। এইবারে জিকা এক ট্রেন্ডিং বাংলা গানের সাথে নাচ করে সোশ্যাল মিডিয়ায় শোরগোল ফেলে দিয়েছেন।
Bhuban Badyakar

কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় হঠাৎ করেই ভাইরাল হয়েছিল এক বাদাম বিক্রেতার গান। পশ্চিমবঙ্গের বীরভূম জেলার দুবরাজপুর গ্রামের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর নিজের ব্যবসার কৌশল হিসেবে নিজেই গান বানিয়ে গেয়ে গেয়ে রাস্তায় ঘুরে বিক্রি করছিলেন। তাঁর বাদাম বিক্রির এই অভিনব পদ্ধতি স্বাভাবিকভাবেই সকলের নজর কাড়ে। সেই গান নেটদুনিয়ায় খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এই গান শোনেননি এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। গানটি পরিচিত হয় ‘কাঁচা বাদাম’ (Kancha Badam) নামে।
Bhuban Badyakar

নেটিজেনদের মধ্যে ‘কাঁচা বাদাম’ গানকে কেন্দ্র করে উন্মাদনার সৃষ্টি হয়। বহু মানুষ গানের তালে তাল মিলিয়ে নেচে বা নিজের মতো করে গানটি গেয়ে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করতে থাকেন। মাঝে এই গানকে কেন্দ্র করে উন্মাদনা কমে এলেও বর্তমানে এই গানের সাথে এক ট্রেন্ডিং নাচ চালু হয়েছে। প্রচুরসংখ্যক মানুষ সেই ট্রেন্ডিং স্টেপে নাচ করে ভিডিও পোস্ট করছেন। সাধারণ মানুষদের পাশাপাশি সেলিব্রেটিরাও যোগ দিয়েছেন এই ট্রেন্ডে, এক‌ই স্টেপ অনুকরণ করে নাচ করছেন সকলে, আর সেইসব ভিডিও হামেশাই ভাইরাল‌ও হচ্ছে। সমগ্র ভারতবর্ষের পাশাপাশি অন্যান্য অনেক দেশে ‘কাঁচা বাদাম’-কে কেন্দ্র করে চলা ট্রেন্ড ছড়িয়ে পড়েছে। বিদেশীরাও এই গানের সাথে নাচ করে ভিডিও পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়।

 

View this post on Instagram

 

A post shared by Jika (@jikamanu)

এইবারে ‘কাঁচা বাদাম’ ট্রেন্ডে গা ভাসানোর যোগ দিয়েছেন ফ্রান্সের জিকা মানু। প্রকাশ্য দিবালোকে প্যারিসের রাস্তায় নিজস্ব ভঙ্গিমায় তিনি এই গানের সাথে নাচ করেছেন। তাঁর নাচের এই রিল ভিডিও খুব কম সময়েই ভাইরাল হয়েছে। ভিডিওটি ইতিমধ্যেই ৫ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষ দেখে ফেলেছেন। ভিডিওটি ৫৩ হাজারের বেশি মানুষ লাইক করেছেন। কমেন্টে জিকার ভক্তরা তাঁর নাচের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। তবে এই প্রথম নয়, এর আগেও জিকা ‘কাঁচা বাদাম’ গানের সঙ্গে নাচ করেছিলেন। সেই ভিডিওতে জিকার সাথে তাঁর আরো দুই বন্ধুও নেচেছিলেন। উল্লেখ্য রিল ভিডিওটিও যে ভাইরাল হয়েছিল তা বলাই বাহুল্য।