রূপে গুনে সমস্ত বলিউডের নায়িকাদের টেক্কা দেবে ভিলেন প্রেম চোপড়ার মেয়ে, রইল ছবি

Bollywood

বর্তমানে বলিউডের (Bollywood) আমির-শাহরুখ অক্ষয় কুমারের ছেলে মেয়েরা লাইমলাইট জুড়ে রয়েছেন। সিনেমায় পা না রাখলেও এ সমস্ত স্টারকিডরা ইতিমধ্যেই বলিউড ইন্ডাস্ট্রিতে কাঁপিয়ে বেড়াচ্ছেন। এক কথায় বলতে গেলে নিজেদের ট্যালেন্টের থেকেও বেশি চর্চায় থাকেন এই সমস্ত স্টার কিডরা। শ্রদ্ধা কাপুর থেকে শুরু করে অনন্যা পান্ডে ,শাহরুখকন্যা সুহানা, অজয় দেবগনের কন্যা নাইসা প্রত্যেকেই সমালোচনার শীর্ষে থাকেন। তবে এই সমস্ত স্টার কিডের পাশাপাশি এমন অনেকেই রয়েছেন যাঁরা বলিউডের লাইমলাইট থেকে শতহস্ত দূরে থাকতে পছন্দ করেন। এ রকমই একজন স্টারকিড হলেন বর্ষীয়ান অভিনেতা প্রেম চোপড়ার (Prem Chopra) মেয়ে প্রেরণা যশি (Prerana Joshi)। নব্বইয়ের দশকের একজন বিখ্যাত অভিনেতা হলেন প্রেম চোপড়া। কিন্তু নিজে একজন অভিনেতা হওয়া সত্ত্বেও তাঁর মেয়ে কখনোই বলিউড ইন্ডাস্ট্রিতে সেভাবে পা রাখেননি।

Bollywood

বলিউড ইন্ডাস্ট্রির অত্যন্ত জনপ্রিয় বর্ষীয়ান অভিনেতা হলেন প্রেম চোপড়া। তাঁর অভিনয় দেখেননি এমন কেউ নেই। নিজের প্রতিভার জন্য তিনি সমগ্র ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের একটি সুদক্ষ স্থান অর্জন করেছেন। ১৯৬০ সালে হাম হিন্দুস্তানি সিনেমা মাধ্যমে তিনি বলিউডে প্রথম পা রাখেন। দীর্ঘ ৫০ বছর ধরে তিনি বহু সিনেমাতে অভিনয় করে গেছেন। মূলত নেগেটিভ চরিত্রে অভিনয় করতে দেখা গেলেও বলিউডে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। এহেন একজন বিখ্যাত অভিনেতার মেয়ে প্রেরণা কখনোই বলিউডে সিনেমাকে নিজের ক্যারিয়ার হিসেবে নির্বাচন করেননি। তবে বড় পর্দায় সেভাবে অভিনয় না করলেও তিনি অভিনয়ের সঙ্গে একদমই যে যুক্ত নন তা নয়। তিনি বেশকিছু থিয়েটারে কাজ করেছেন।

Bollywood

সবচেয়ে বড় কথা ২০০০ সালের জুন মাসে বলিউডের অন্যতম অভিনেতা শরমন যশি (Sharman Joshi) সাথে প্রেম বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন প্রেরনা। তিন সন্তানের বাবা হলেন প্রেরণা এবং শরমন। তবে অনেকেই হয়ত জানেননা প্রথম জীবনে অভিনেতা শরমান যশি মারাঠি এবং প্রেরণা গুজরাটি থিয়েটারে অভিনয় করতেন। ২০০৬ সালে ‘গোলমাল ফান আনলিমিটেড’ সিনেমায় অত্যন্ত জনপ্রিয় এক চরিত্রে অভিনয় করেছেন শরমান যশি। এরপর থেকেই তাঁর জনপ্রিয়তা বাড়তে থাকে। পরবর্তীকালে আমির খানের সুপারহিট সিনেমা ‘থ্রি ইডিয়টস’এ একটি অন্যতম চরিত্রে অভিনয় করেছিলেন শরমন। বলতে গেলে থ্রি ইডিয়টস এই চরিত্রটি তাঁর জীবনের অন্যতম একটি চরিত্র হয়ে আজও রয়েছে।

Bollywood

তবে স্বামী বলিউডের একজন অন্যতম সফল অভিনেতা হলেও প্রেরণা বিজনেসকে নিজের ক্যারিয়ার হিসেবে নির্বাচন করেছিলেন। বাবা এবং স্বামীর মতো অভিনয় জগতে পা না রেখে নিজে একজন সফল বিজনেসওম্যান হয়েছেন। তিনি বরাবরই চেয়েছিলেন নিজের ক্ষমতায় একটা অন্যরকম কিছু করে দেখাতে। তবে সোশ্যাল মিডিয়াতে অ্যাক্টিভ নন প্রেরণা। স্বামীর সাথে মাঝে মধ্যে তাঁকে সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। শরমনের শেয়ার করা তাঁর স্ত্রীর ছবিগুলি দেখে সহজেই অনুমান করা যায় বলিউডের সুন্দরী অভিনেত্রী থেকে সৌন্দর্যে খুব একটা কম কিছু নয় প্রেরণা (Prerana Joshi)।