পর্দায় ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে অসুবিধার মুখে পড়তে হয়েছিল অভিনেত্রী এষা গুপ্তাকে

Ashram 3

ফিল্ম বা ছোট পর্দায় অন্তরঙ্গ দৃশ্যে নায়ক-নায়িকার অভিনয় দেখে অনেকের মনেই প্রশ্ন জাগে, তাঁরা কি করে এই ধরনের দৃশ্যে অভিনয় করেন! এমনকি তাঁদের পরিবারের সদস্যরা এই ধরনের দৃশ্যে তাঁদের অভিনয় করতে দেখে কি মনে করেন, তাও দর্শকদের অন্যতম প্রশ্ন। প্রকৃতপক্ষে, পরিবারের সঙ্গে অভিনেতা-অভিনেত্রীদের লড়াই চিরকালীন। এমনকি হৃত্বিক রোশন (Hritwik Roshan) ও তাঁর বাবা রাকেশ রোশন (Rakesh Roshan)-এর সামনে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে অস্বস্তি বোধ করেন। তবে এই ধরনের দৃশ্যে সকল অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় করতে হয় চিত্রনাট্যের দাবি মেনে।

সম্প্রতি এমএক্স প্লেয়ারে রিলিজ করেছে ওয়েব সিরিজ ‘আশ্রম 3’। এই ওয়েব সিরিজের আগের দুটি সিজনেও ছিল ঘনিষ্ঠ দৃশ্য। ‘আশ্রম 3’-তে অভিনয় করেছেন ববি দেওল (Bobby Deol), ত্রিধা (Tridha Chowdhury), এষা গুপ্তা (Esha Gupta) প্রমুখ। পরপর তিনটি সিজনে ববি দেওল ও ত্রিধাকে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে দেখা গেছে। তবে তৃতীয় সিজনে তাঁদের সাথে যুক্ত হয়েছেন এষা। একটি সাক্ষাৎকারে এষা জানিয়েছেন, দশ বছর ইন্ডাস্ট্রিতে থাকার পর এই ধরনের দৃশ্যে অভিনয় করতে তাঁর সমস্যা হয় না। তাঁর মতে, সিনেমার পর্দাই হোক বা ডিজিটাল দুনিয়া, দর্শকদের মনোরঞ্জন করাই তাঁদের মূল উদ্দেশ্য। এই কারণে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে স্বস্তি বা অস্বস্তি কোনোটাই বোধ করার অবকাশ নেই তাঁদের।

কিন্তু এষা মনে করেন, ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের সাথে যদি ব্যক্তিগত জীবনের যোগ থাকে, তাহলে তা অসুবিধাজনক হয়ে ওঠে। দীর্ঘ দিনের কেরিয়ারে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় বর্তমানে অবলীলায় করলেও প্রথমবার ক্যামেরার সামনে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করা তাঁর কাছে অত্যন্ত কঠিন ছিল বলে জানিয়েছেন এষা। তবে সহশিল্পী ও টিম মেম্বাররা যদি ভালো হন, তাহলে কোনো অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয় না বলে মনে করেন তিনি। এর আগে ববিও চরিত্রের প্রয়োজনে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করেছেন।

এষা জানালেন, কোনো দৃশ্যের শুটিংয়ের সময় শিল্পীদের অবশ্যই এটা মাথায় রাখতে হয়, তাঁরা দর্শকদের কাছে কি তুলে ধরতে চাইছেন! ভালোবাসাকে মেলে ধরতে চাইলে ডুবে যেতে হবে ভালোবাসায়। কিন্তু বোল্ড দৃশ্য তুলে ধরতে হলে তা যুক্তিপূর্ণ ভাবে চিত্রায়িত হওয়া প্রয়োজন বলে মনে করেন এষা।

 

View this post on Instagram

 

A post shared by Esha Gupta (@egupta)