শাড়ি নয়, জিন্স-স্যুট পরে হট লুকে নেটিজেনদের রাতের ঘুম ওড়ালেন দেবশ্রী রায়

Debashree Roy

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির গত যুগের একজন অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায় (Debashree Roy)। একসময় বড় পর্দায় একের পর এক উল্লেখযোগ্য সিনেমায় তিনি অভিনয় করেছেন। চিরঞ্জিত, তাপস পাল, প্রসেনজিৎ, ভিক্টর ব্যানার্জীর প্রমুখ অভিনেতাদের সঙ্গে তিনি চুটিয়ে কাজ সিনেমা। দর্শকমহলের কাছে তিনি ভীষণ জনপ্রিয় একজন নায়িকা ছিলেন। নিজের অভিনয়, পোশাক, স্টাইল প্রভৃতি সবকিছুর মাধ্যমেই তিনি ছাপ ফেলেছিলেন।
তবে এত সাফল্যের পরেও অভিনয় জগত থেকে সরে যান দেবশ্রী। বেশ কিছু বছর তাঁকে বড়ো বা ছোট কোনো পর্দাতেই দেখা যায়নি। অভিনয় জগত থেকে বিরতি নিয়ে তিনি প্রত্যক্ষভাবে রাজনীতিতে যোগ দিয়েছিলেন। অবশেষে ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে জি বাংলার ধারাবাহিক ‘সর্বজয়া’ (Sarbojaya)-তে মুখ্য চরিত্রে অভিনয়ের মাধ্যমে কামব্যাক করেছেন দেবশ্রী। ২০২১ সালের ৯ই আগস্ট এই ধারাবাহিক সম্প্রচারিত হওয়া শুরু হয়েছিল। দীর্ঘ বছরের বিরতির পর এই ধারাবাহিকের মাধ্যমে আবারও দর্শকমহলে জনপ্রিয় হয়ে উঠেছেন দেবশ্রী।

সম্প্রতি একদম আলাদা এক রূপে দেবশ্রীকে দেখা গিয়েছে। আর তাঁর এই নতুন রূপকে নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়েছে। শাড়ি ছেড়ে কালো রঙের অফ-শোল্ডার টপ, কালো রিপড্ প্যান্ট, পায়ে বাদামি রঙের বুট ও গায়ে সমুদ্র-সবুজ রঙের স্যুট ফেলে খোলা চুলে ক্যামেরার দিকে সোজাসুজি ঘায়েল করা দৃষ্টিতে তাকিয়ে তিনি পোজ দিয়েছেন। এই ছবি দেখে মনে হচ্ছে ঠিক যেন নিজের আগের রূপে দেবশ্রী ফিরে এসেছেন। তাঁর এই ছবি নেট দুনিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

সংবাদমাধ্যমের সঙ্গে এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে দেবশ্রী বলেছেন,”সকাল থেকে যে ছবি সবার চর্চায় সেটি তুলেছি একটি পত্রিকার জন্য। কিন্তু প্রায় এই সাজেই খুব শিগগিরি আসছি ছোট পর্দায়। ধারাবাহিক ‘সর্বজয়া’য়।” কিন্তু ধারাবাহিকের চিত্রনাট্য অনুযায়ী, সর্বজয়া এখন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। দেবশ্রী জানিয়েছেন এখানেই এক ট্যুইস্ট রয়েছে। আসলে সর্বজয়া একদম সুস্থ, অভিনয়ের ভান করে সে পারিবারিক ব্যবসার ক্ষতিসাধনকারী পরিবারের সদস্যকে পাকড়াও করবে। চক্রান্ত রোধের জন্য‌ই ছদ্মবেশ ধারণ করবে সর্বজয়া‌। অভিনেত্রী জানিয়েছেন,”তার জন্য প্রায় এই ধরনের সাজই সাজবো। অফ শোল্ডার টপের বদলে থাকবে ক্যাজুয়াল শার্ট, জিন্স, স্যুট আর স্কার্ফ। ধারাবাহিকেও চুল খোলা থাকবে।”

মাঝবয়সী অভিনেত্রীকে এই ধরণের পাশ্চাত্য পোশাক দেখে প্রশংসার পাশাপাশি কিছুজন নিন্দাও করেছেন, সেই বিষয়ে অভিনেত্রীর মত,”কে কী বলল তাতে আমার কিচ্ছু যায় আসে না। যা ছিলাম তাই থাকবো। নিজেকে বারবার এ ভাবেই প্রমাণ করে যাব। আমি এই ধরণের সাজেই অভ্যস্ত। সুযোগ পেলে আবারও পাশ্চাত্য পোশাকে দেখা যাবে আমায়। শুধু ছোট পর্দা নয়, বড়ো পর্দাতেও।”