Thursday, December 9, 2021

গায়ের রং কালো হওয়া সত্বেও বলিউডে অভিনয় করে বেশ নামডাক অর্জন করেছেন এই ৭ সুন্দরী তারকা

একসময় সমাজে একটি প্রচলিত ধারণা ছিল যে, নায়িকা হতে হলে গায়ের রঙ ফর্সা হতে হবে, রূপ-জৌলুসে ভরপুর হতে হবে। আজকের যুগেও কিছু মানুষের মধ্যে একই বস্তাপচা ধারণা আছে। কিন্তু সমাজ এখন অনেক এগিয়ে গেছে। একজন অভিনেত্রী হতে গেলে তার অভিনয় দক্ষতাই যথেষ্ট, গায়ের রঙ নয় – আর একথা প্রমাণ করে দিয়েছেন বলিউডের (BollyWood) বেশ কয়েকজন তাবড় অভিনেত্রী। আজকে আলোচনা করবো এমন সাত জন বলি অভিনেত্রীকে নিয়ে, যারা শ্যামলা বর্ণের ত্বক নিয়েও দাপটের সঙ্গে অভিনয় করেছেন।

(১) দীপিকা পাডুকোন (Deepika Padukone): বলিউডের প্রথম সারির নায়িকাদের মধ্যে অন্যতম দীপিকা পাডুকোন। শুধু অভিনয়েই নয়, পারিশ্রমিকের ক্ষেত্রেও তিনি সর্বোচ্চ ও প্রথম সারিতে অবস্থান করেন। তার শ্যামলা বর্ণের গাত্র বর্ণ তার অভিনয় জীবনের কেরিয়ারে কোনও প্রভাবই ফেলতে পারেনি। তার ড্রেসিং সেন্স যেমন অসাধারণ, তেমনই তার সৌন্দর্য। এককথায় অনুরাগীরা তার জন্যে পাগল।

(২) প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra): শুধু বলিউডেই নয়, হলিউডেও দাপিয়ে বেড়াচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। শ্যামবর্ণা হওয়ার কারণে একসময় বডি শেমিং-এর সম্মুখীনও হতে হয়েছিল তাকে। কিন্তু সেই সবকিছুকে চ্যালেঞ্জ করে নিজের আধিপত্য বিস্তার করেন তিনি। বিশ্বের অন্যতম সফল অভিনেত্রী হিসাবে প্রিয়াঙ্কা চোপড়াকে বিবেচনা করা হয়। ২০০০ সালে বিশ্ব সুন্দরীর খেতাব জয়ী প্রিয়াঙ্কা ২০০৩ সালে ‘দ্যা হিরো’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন। তারপর সেই যে মাটি শক্ত করে ধরেছেন, আর কোনদিন ছাড়েননি।

(৩) সুস্মিতা সেন (Sushmita Sen): বলিউডের অন্যতম বাঙালি অভিনেত্রী সুস্মিতা সেন ১৯৯৪ সালে ইউনিভার্সের খেতাব জয় করেন। গায়ের রঙ শ্যামলা বর্ণের হলেও কোনও কিছুই বাধা হয়ে দাঁড়ায়নি তার জীবনে। চেহারা নিয়ে যেমন তিনি চ্যালেঞ্জ করেছিলেন, তেমনই দুই কন্যা সন্তানকে দত্তক নিয়ে একজন সিঙ্গেল মাদার হয়ে সমাজের কাছে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন। তার মিষ্টি হাসি, সুন্দর চাউনি ও অসাধারণ অভিনয়ের মাধ্যমে অনুরাগীদের মনে বিশেষ জায়গা করে নিয়েছিলেন।

(৪) রাধিকা আপ্তে (Radhika Apte): শুরুর দিকে একজন মারাঠী অভিনেত্রী হলেও পরবর্তীকালে বলিউডে নিজের জায়গা প্রতিষ্ঠা করে নিয়েছেন স্বমহিমায়। শুধু মারাঠী কিংবা বলিউডেই নয়, এছাড়াও তিনি তামিল, মালয়ালাম, তেলেগু, ইংরাজী এমনকটি একটি বাংলা ছবিতেও অভিনয় করে বিশেষ খ্যাতি অর্জন করেছেন। শ্যামবর্ণ ত্বকের অধিকারী হলেও সেটি কোনও সমস্যাই নয়, এটা তিনি প্রমাণ করে দিয়েছেন।

(৫) মালাইকা অরোরা (Malaika Arora): ফ্যাশন সেন্স ও ফিগার নিয়ে কথা বলতে হলে মালাইকার কথা না বললে সব কথাই অসম্পূর্ণ রয়ে যায়। সেই সঙ্গে নাচেও বিশেষভাবে পারদর্শী মালাইকা অরোরা, যার প্রমাণ দর্শকরা বহুবার হাতেনাতে পেয়েছে। শ্যামবর্ণা মালাইকা এই বয়সেও পুরুষদের ক্রাশ। বয়স তাকে ছুঁতে পারে না।

(৬) বিপাশা বসু (Bipasha Basu): আর এক অন্যতম বাঙালি বলিউডে অভিনেত্রী বিপাশা বসু। তার শ্যামবর্ণ ত্বকই অনুরাগীদের আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু। তার চলার পথে শ্যামবর্ণ ত্বক কোনদিনই বাধা হয়ে দাঁড়ায়নি, উল্টে তাকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছে। বলিউডকে বহু সুপারহিট ছবি উপহার দিয়েছে বিপাশা। শ্যামবর্ণ ত্বককে বুড়ো আঙ্গুল দেখিয়ে বিপাশা বলিউড ছাড়াও তিনি তামিল, তেলেগু, ইংরাজী ও বাংলা ভাষার ছবিতেও কাজ করেছেন।

(৭) শিল্পা শেট্টি (Shilpa Shetty): তিনি তার ফিটনেসের জন্যে সবসময়েই লাইম লাইটে থাকেন। শ্যামবর্ণ ত্বকের অধিকারী শিল্পা শেট্টি তার সৌন্দর্যে মাত করেছেন তার অগণিত ভক্তকে। যোগাভ্যাস করে এই বয়সেও তিনি যেভাবে নিজের চেহারাকে ধরে রেখেছেন, তার তারিফ না করে পারা যায় না। অন্যদিকে, তিনি একসময় বলিউডে বহু হিট ছবিতে কাজ করেছেন। এখন ছবিতে কম কাজ করলেও অনুরাগীর সংখ্যায় বিন্দুমাত্র কমতি নেই শিল্পার। তার বেশভূষাও অন্যদের থেকে একদমই আলাদা।

⚡ Trending News

আরও পড়ুন