বিনোদন

বছরের সেরা সিনেমা ‘পুষ্পা’, ২০২২ দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত কলাকুশলীদের দেখে নিন এক নজরে

অভিনেতা-অভিনেত্রী কলাকুশলীরা বছরভর অপেক্ষা করে থাকেন এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের জন্য। প্রতিটি সেলেব তাদের সম্পূর্ন কর্মজীবনে তো অনেক পুরস্কারই পেয়ে থাকেন। তবে ‘দাদা সাহেব ফালকে ইন্টারন্যাশনাল’ (Dada Saheb Phalke Internation Award) অ্যাওয়ার্ড পাওয়া মানে আলাদায় সম্মান। ২০২২ সালে এই অনুষ্ঠান সম্প্রতি হয়ে গেল। যেখানে ‘এক সে এক’ সিনেমা থেকে অভিনেতা কিংবা অভিনেত্রীর হাতে উঠেছে এই অ্যাওয়ার্ড। আজ আপনাদের জানাবো বেস্ট কিছু অ্যাওয়ার্ড তালিকা।

ফিল্ম অফ দ্য ইয়ার :
আন্দাজ আগেই পাওয়া যাচ্ছিলো। তবে সেই সব জল্পনা কাটিয়ে বছরের সেরা সিনেমা হয়েছে ‘পুষ্পা: দ্য রাইজ’ (Pushpa: The Rise)। আল্লু অর্জুন ও রশ্মিকা মন্দনার এই সিনেমা পেল বছরের সেরা সিনেমার শিরোপাটি।


সেরা অভিনেতা ও অভিনেত্রী :
’83’ সিনেমার জন্য সেরা অভিনেতা হয়েছেন রণবীর সিং (Ranveer Singh)। তার অভিনয়, লুক ও স্ক্রিন প্রেসেন্স সবাইকে চমকে দিয়েছিলো। যে কারনেই দাদা সাহেব ফালকে পেলেন তিনি।


অন্য দিকে ‘MiMi’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর সম্মান পেলেন অভিনেত্রী কৃতি স্যানন (Kriti Sanon)। যেখানে এক সরোগেট মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।


Life Time Achivement অ্যাওয়ার্ড পেয়েছেন ‘আশা পারেক’। সারাজীবনে সিনেমা জগতের কাজের জন্য তাকে এই অ্যাওয়ার্ডটি দেওয়া হয়।

সেরা ওয়েব সিরিজ অভিনেতা-অভিনেত্রীর অ্যাওয়ার্ড পেয়েছেন মনোজ বাজপেয়ী ও রবিনা ট্যান্ডন।

সমালোকচকদের বিচারে সেরা অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা ও সেরা অভিনেত্রী কিয়ারা আদবানি। অন্য দিকে ‘শেরসাহ’ সিনেমাটি সেরা চলচ্চিত্রর পুরস্কার পেয়েছে।

ভিকি কৌশাল-এর ‘সর্দার উধাম’ সমালোচকদের বিচারে সেরার সেরা নির্বাচিত হয়েছে।

Related Articles